শিরোনাম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৩৬
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৫০

ঢাবি থেকে ২৭ জনের পিএইচডি, ১০ জনের এম.ফিল ডিগ্রি লাভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি থেকে ২৭ জনের পিএইচডি, ১০ জনের এম.ফিল ডিগ্রি লাভ

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২৭ জন গবেষক পিএইচ.ডি এবং ১০ জন এম.ফিল ডিগ্রি অর্জন করেছেন। গত ০৯ তারিখে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এসব ডিগ্রি প্রদান করা হয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়েছে।

পিএইচ.ডি. ডিগ্রি প্রাপ্তরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. আবদুর রহিম, আরবি বিভাগের অধীনে মুহাম্মাদ লোকমান হাকীম ও মোহাম্মদ আমিনুল হক, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে ফাতেমা ইয়াসমীন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধীনে জোহরা ইয়াসমিন, মো. শহীদুর রহমান ও নাজমা, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে শাহানা শারমিন, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে মো. সালাহ্ উদ্দিন, মুহাম্মদ জিয়া উদ্দিন ও খাদিজা রহমান তানচি, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে দীপ্তি সাহা, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের অধীনে মোহাম্মদ জাহাঙ্গীর আলম, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে জোয়ানা বায়রন, নৃবিজ্ঞান বিভাগের অধীনে মো. আজিজুর রহমান ও সুমাইয়া হাবিব, ক্লিনিক্যাল ফার্মেসী এন্ড ফার্মাকোলজি বিভাগের অধীনে মোছা. নাজমা পারভীন ও মো. আব্দুস সালাম, ইতিহাস বিভাগের অধীনে আহম্মেদ শরীফ, মনোবিজ্ঞান বিভাগের অধীনে আবু ইউসুফ মাহমুদ, দর্শন বিভাগের অধীনে মোহাম্মদ দাউদ খান ও মো. রফিকুল ইসলাম, মার্কেটিং বিভাগের অধীনে মোছা. তহুরা পারভীন, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে ফাতেমা তাবাস্সুম, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধীনে মো. আলাউদ্দিন, ফিন্যান্স বিভাগের অধীনে মোহাম্মদ মনিরুল হক জুয়েল এবং ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে এ কে এম মাকসুদুল হক।

এম.ফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন, বাংলা বিভাগের অধীনে মো. মিয়ারুল ইসলাম, সংগীত বিভাগের অধীনে মো. এনামুল হক ও সঞ্জয় পান্ডে, লোক প্রশাসন বিভাগের অধীনে মুনীরুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে খন্দকার হাফিজুর রহমান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে তাসনিম ইসলাম ও মো. মফিজুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে অপূর্ব রঞ্জন বিশ্বাস ও মো. আবু তোহা বিশ্বাস এবং ক্লিনিক্যাল ফার্মেসী এন্ড ফার্মাকোলজি বিভাগের অধীনে সৈকত রঞ্জন পাল।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর