শিরোনাম
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০২১ ২২:২০
প্রিন্ট করুন printer

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঈদের পর

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঈদের পর
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। এ পরীক্ষা রোজার ঈদের পর অনুষ্ঠিত হবে বলে জানান ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সালামত উল্লাহ ভূঁইয়া। মঙ্গলবার ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ড. সালামত উল্লাহ ভূঁইয়া বলেন, প্রাথমিকভাবে রোজার ঈদের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। মে মাসের তৃতীয় সপ্তাহে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে ঠিক কোন তারিখে শুরু হবে, তা জানা যাবে বিশ্ববিদ্যালয় উপাচার্য পর্ষদের সভা শেষে।

জানা গেছে, চলমান করোনা ভাইরাসের প্রকোপ না কমলেও সশরীরে ভর্তি পরীক্ষা নেবে চবি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছর ১২০ নম্বরের পরীক্ষা হয়েছিল। এর মধ্যে এমসিকিউয়ে ১০০ নম্বর, আর ২০ নম্বর ছিল এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে। তবে এবার ২০ নম্বর ঠিক কীভাবে যোগ হবে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

প্রসঙ্গত, গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তি হন। প্রতি আসনে আবেদন করেছিলেন ৫২ জন শিক্ষার্থী। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে অনুষদ আছে ৯টি, বিভাগ ৪৮টি ও ইনস্টিটিউট রয়েছে ৬টি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর