৮ অক্টোবর, ২০২১ ১৫:৩৯

এআইইউবি'র ২০তম সমাবর্তন ১০ অক্টোবর

অনলাইন ডেস্ক

এআইইউবি'র ২০তম সমাবর্তন ১০ অক্টোবর

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এআইইউবি) ২০তম সমাবর্তন আগামী ১০ অক্টোবর (রবিবার) সকাল ১১টায় এআইইউবি'র অডিটোরিয়াম থেকে ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মো. আব্দুল হামিদের সম্মতিক্রমে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, এম.পি. সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সভাপতিত্ব করবেন ও গ্র্যাজুয়েটদের মধ্যে ডিগ্রী/সনদ বিতরণ করবেন। 

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন মহিবুল হাসান চৌধুরী, এম.পি. উপমন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটেরটন ডিকসন। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখবেন এআইইউবি বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান ড. হাসানুল এ. হাসান এবং ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগনা। সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষাবর্ষ ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ এর বিভিন্ন অনুষদের ২৮৭৮ জন শিক্ষার্থীকে (যারা সকল একাডেমিক শর্তাদি যথাযথভাবে পূরণ করেছেন) স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হবে। 

এছাড়াও বিভিন্ন বিষয়ে পারদর্শিতা ও  শিক্ষায় সর্বোত্তম ফলাফল অজর্নকারী শির্ক্ষাথীদেরকে স্বণর্পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজ এর সদস্যরা, ডীন, রেজিষ্ট্রার, সিন্ডিকেট, একাডেমকি কাউন্সিলরের সদস্যরা, শিক্ষক ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিনিধিরা, দেশী-বিদেশী অতিথি, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। উক্ত অধিবেশনে সম্মানিত গণমাধ্যম প্রতিনিধিদের অনলাইন উপস্থিতি আশা করা যাচ্ছে।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর