৬ ডিসেম্বর, ২০২১ ১৬:৪১

সিএমপি চালু করল ‘আমার গাড়ি নিরাপদ’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিএমপি চালু করল ‘আমার গাড়ি নিরাপদ’

চট্টগ্রাম নগরবাসীর জন্য সিএনজি টেক্সি সার্ভিস নিরাপদ করতে ‘আমার গাড়ি নিরাপদ’ প্রকল্প চালু করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। এ প্রকল্পের মাধ্যমে যাত্রী হয়রানী বন্ধের পাশাপাশি ছিনতাই সিএনজি টেক্সি দ্বারা সংগঠিত অপরাধ প্রবণতা কমে আসবে দাবি পুলিশের। সোমবার দুপুরে সিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, ‘সিএনজি টেক্সি নগরবাসীর জন্য নিরাপদ করতে ‘আমার গাড়ি নিরাপদ’ প্রকল্প চালু করা হয়েছে।  নগরীতে চলাচলরত সিএনজি টেক্সি মালিক ও চালকদের নির্দিষ্ট ফরম পূরণ করার মাধ্যমে নিবন্ধন নিশ্চিত করা হবে। তাদের সকল তথ্য পুলিশের তথ্য ভান্ডারে সংরক্ষিত থাকবে। যাত্রীরা ম্যানুয়াল এবং কিউআর স্ক্যান করে গাড়ি ও চালকের বিষয়ে বিস্তারিত তথ্য পাবেন। এ প্রকল্পের মাধ্যমে সিএনজি টেক্সি দিয়ে অপরাধ প্রবণতা কমবে।’

জানা যায়, ‘আমার গাড়ি নিরাপদ’ প্রকল্পের আওতায় নগরীতে চলাচল করা ১৩ হাজার সিএনজি টেক্সি ও চালকদের যাবতীয় তথ্য পুলিশের তথ্য ভান্ডারে সংরক্ষিত থাকবে। যাত্রীরা ম্যানুয়াল কিংবা কিউআর স্ক্যান করে গাড়ি ও চালকের বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। প্রাথমিক ভাবে নগরীর আটটি বুথের মাধ্যমে সিএনজি টেক্সি মালিক ও চালকদের তথ্য সংগ্রহ করা হবে। বুথগুলো হলো টাইগারপাস ট্রাফিক পুলিশ বক্স, নিউ মার্কেট, বহাদ্দারহাট, জিইসি মোড়, বাদমতলী, অলংকার, মইজ্জারটেক ও সিমেন্ট ক্রসিং ট্রাফিক পুলিশ বক্স।

সিএমপি আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর, অতিরিক্ত উপ-কমিশনার আরাফাতুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর