২৮ মার্চ, ২০২০ ২১:২০

সার্জিক্যাল মাস্ক চেয়ে অনলাইনে চিকিৎসকের স্ট্যাটাস!

ময়মনসিংহ প্রতিনিধি

সার্জিক্যাল মাস্ক চেয়ে অনলাইনে চিকিৎসকের স্ট্যাটাস!

আমি একজন চিকিৎসক। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত আছি। আমার কিছু সার্জিক্যাল মাস্ক দরকার। প্লিজ হেল্প করেন। শনিবার দুপুরে ময়মনসিংহ হেল্পলাইনে নিজের মোবাইল ফোন নম্বর দিয়ে এমন স্ট্যাটস দেন বিমল কুমার সাহা নামের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক। তিনি সার্জারি বিভাগের মেডিকেল অফিসার।

চিকিৎসকের দেওয়া এমন স্ট্যাটাস মাত্র এক ঘন্টার মধ্যেই ভাইরাল হয়ে যায়। এই সময়ে কমেন্টস পড়ে ৯০টি। আর ইমোজি আসে ৯৮১টি। অনেকেই এমন স্ট্যাটাসে কমেন্টস বক্সে ব্যঙ্গ-বিদ্রæপ করছেন। আবার অনেকেই সাহায্যের হাত বাড়াচ্ছেন। তবে অনেকেই প্রশ্ন রাখছেন চিকিৎসকদের যদি এই অবস্থা হয় তাহলে সাধারণ মানুষ কোন অবস্থায় আছে?

ডা. বিমল কুমার সাহার এই স্ট্যাটাসে আব্দুল্লাহ আল-মাসুদ নামের একজন মন্তব্য করেছেন, ‘বাহ, কি সোনার বাংলাং কসবাস করি। ডাক্তাররাও নাকি সার্জক্যাল মাস্কের জন্য অনলাইনে হাত পাতে! স্বাস্থ্যখাতের মন্ত্রীরা কী করে বুঝিনা।

এমন মন্তব্যে আরিফুর রহমান রাহাত নামের আরেক চিকিৎসক রিপ্লাই দিয়েছেন, তাহলেই বোঝেন যারা আমার চিকিৎসা দেই, আমরাই কতোটা ভুক্তভোগী...!!! জুবায়ের আহমেদ নামের আরেকজন মন্তব্য করেছেন, ডাক্তাররা যখন সার্জিক্যাল মাস্ক খুঁজে! দুঃখজনক! 

এমন স্ট্যাটাসের কারণ জানতে চাইলে ডা. বিমল কুমার সাহা বলেন, আমার মাত্র দুটি মাস্ক আছে, এ দুটি মাস্কই ঘুরে ফিরে ব্যবহার করছি। এক লেয়ারের কাপড়ের মাস্ক দিয়েছে হাসপাতাল থেকে। এতেত আসলে প্রটেকশান হয়না। কোথাও মাস্কও পাচ্ছিনা।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর