Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ জানুয়ারি, ২০১৯ ০২:১২

আপিল শুনানিতে হাই কোর্টের অপারগতা

দশ ট্রাক অস্ত্র মামলা

নিজস্ব প্রতিবেদক

আপিল শুনানিতে হাই কোর্টের অপারগতা

বহুল আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলায় মৃত্যুদন্ড  পাওয়া আসামিদের ডেথ রেফারেন্স ও আপিল শুনানিতে অপারগতা প্রকাশ করেছে হাই কোর্টের একটি বেঞ্চ। গতকাল বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লাহ ও ভবানীপ্রসাদ সিংহের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ অপারগতা প্রকাশ করে। সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন ওই বেঞ্চের সহকারী অ্যাটর্নি জেনারেল নির্মল কুমার দাস।

তিনি বলেন, দশ ট্রাক অস্ত্র মামলাটি বিচারিক আদালতে চলাকালে হাই কোর্টের বিচারপতি ভবানীপ্রসাদ সিংহ সেখানে বিচারক হিসেবে কয়েক দিন দায়িত্ব পালন করেছিলেন। এর ফলে হাই কোর্টের বিচারপতি হওয়ার পর প্রধান বিচারপতি তাকে এ মামলার শুনানির দায়িত্ব দিলে তিনি মামলাটি শুনতে অপারগতা প্রকাশ করেন। সহকারী অ্যাটর্নি জেনারেল জানান, নিয়ম অনুসারে মামলাটির নথি এখন প্রধান বিচারপতির কাছে পাঠানো হবে। এরপর প্রধান বিচারপতি এ মামলার শুনানির জন্য হাই কোর্টের নতুন বেঞ্চ গঠন করে দেবেন।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের ১ এপ্রিল চট্টগ্রামের সিইউএফএল ঘাট থেকে দশ ট্রাক অস্ত্রের চালান আটক করা হয়। এ মামলায় সাবেক শিল্পমন্ত্রী ও জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৪ জনকে মৃত্যুদন্ড  দেয় আদালত।


আপনার মন্তব্য