মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২ ০০:০০ টা
গণতন্ত্র মঞ্চের সভা

সরকার বলপ্রয়োগ করছে

নিজস্ব প্রতিবেদক

ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যু ও কয়েকজন আহত হওয়ার ঘটনায় সাতদলীয় ‘গণতন্ত্র মঞ্চের’ নেতারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তারা অভিযোগ করেন বল প্রয়োগ করে সরকার ক্ষমতা টিকিয়ে রাখতে চায়।

গতকাল জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণঅধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন ও গণসংহতি আন্দোলনের এক সভা জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় অনুষ্ঠিত হয়। এতে যৌথ প্রস্তাবে নেতারা ভোলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

নেতারা বলেন, দেশের জ্বালানি নিরাপত্তা হুমকির মুখে। লোডশেডিংয়ে মানুষ অতিষ্ঠ। জ্বালানি সংকটে কল-কারখানা এমনকি সার কারখানা পর্যন্ত বন্ধ হয়ে গেছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে নিম্নবিত্ত, এমনকি মধ্যবিত্ত শ্রেণিও খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছে।

তারা বলেন, যতই ইউক্রেন-রাশিয়া যুদ্ধের দোহাই দেওয়া হোক না কেন, বিদ্যুৎ সংকট ও পরিস্থিতি মোকাবিলার ব্যর্থতা সরকারের। পুলিশকে দিয়ে প্রতিবাদ মিছিলে গুলি চালিয়ে আবারও প্রমাণ করল বল প্রয়োগ করে সরকার ক্ষমতা টিকিয়ে রাখতে চায়।

সভায় আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, প্রেসিডিয়াম সদস্য বহ্নি শিখা জামালী, আকবর খান, জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, সাকিব আনোয়ার, গণঅধিকার পরিষদের ড. রেজা কিবরিয়া, নুরুল হক নুর প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর