শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

চরমোনাইয়ের তিন দিনব্যাপী মাহফিল আজ শুরু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের চরমোনাই দরবার শরিফে তিন দিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু হচ্ছে আজ (শুক্রবার)। বাদ জুমা চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের আনুষ্ঠানিক সূচনা করবেন। উদ্বোধনী বয়ানে বরিশালের প্রশাসনিক ও রাজনৈতিক গুরুত্বপূর্ণ ব্যক্তিদের উপস্থিত থাকার কথা রয়েছে। মাহফিলে মূল সাতটি বয়ান করবেন যথাক্রমে পীর সাহেব চরমোনাই ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। এ ছাড়া মাহফিলের তিন দিন ধারাবাহিকভাবে দেশ ও বিদেশের বরেণ্য ওলামায়ে কেরামগণ মূল্যবান নসিহত করবেন। গতকাল মাহফিলের মিডিয়া উপ-কমিটির সদস্য কে এম শরীয়াতুল্লাহ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতোমধ্যে মাহফিলের সকল প্রস্তুতি সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। এ সপ্তাহের শুরু থেকেই সারা দেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা মাহফিল ময়দানে আসতে শুরু করেন।

মাহফিলে আগত মুসল্লিদের চিকিৎসার জন্য অভিজ্ঞ একটি চিকিৎসক দল মাহফিল প্রাঙ্গণে হাসপাতালের দায়িত্ব নিয়েছে। তাদের সেবায় সার্বক্ষণিক তিনটি অ্যাম্বুলেন্স রয়েছে।

আগামী সোমবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর