রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

মাছের সঙ্গে শত্রুতা!

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

মাছের সঙ্গে শত্রুতা!

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামে একটি মাছের ঘেরে বিষপ্রয়োগ করা হয়েছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার বাগদা-গলদা চিংড়ি মাছ মরে গেছে। এ ঘটনায় শুক্রবার রাতে রাঙ্গাবালী থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, ওই ইউনিয়নের পূর্ব কাউখালী গ্রামের মত্স্য চাষি জয়নুল আবেদীন মৃধা, মনিরুজ্জামান (মনির), নেসার হাওলাদার, সানু বেপারী, মামুন হাওলাদার ও ফকিজ হাওলাদারের যৌথ পরিচালনাধীন ১৩০ একর জমির মাছের ঘেরে বৃহস্পতিবার রাতে বিষপ্রয়োগ করা হয়েছে। এর প্রভাবে শুক্রবার সকাল থেকে বাগদা এবং গলদা চিংড়ি প্রজাতির মাছ মরে ভেসে ওঠে।

চলতি বছরের শুরুতে ঘেরটিতে ৪ লাখ ৫৬ হাজার টাকার বাগদা এবং ২ লাখ ৭৭ হাজার টাকার গলদা চিংড়িসহ বিভিন্ন প্রজাতির ১৭ লাখ টাকার মাছ চাষ করা হয়। ওই ঘের পরিচালনার দায়িত্বে নিয়োজিত মনিরুজ্জামান বলেন, ‘স্থানীয় প্রভাবশালী একটি পক্ষ টাকা না দিয়েই ঘেরে শেয়ার হতে চায়। শেয়ার না নেওয়ায় দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দিয়ে আসছে। ইতিপূর্বে এ বিষয়ে রাঙ্গাবালী একটি সাধারণ ডায়েরি করেছিলাম। পূর্বশত্রুতার এই জের ধরেই ওই প্রতিপক্ষ ঘেরে বিষ দিয়েছে। এতে বাগদা-গলদা চিংড়ি মরে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়।’

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র বলেন, মাছের ঘেরে বিষপ্রয়োগের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। এখন তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর