৭ আগস্ট, ২০১৭ ১৮:০৫

পৌর মেয়রের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ

নাটোর প্রতিনিধি:

পৌর মেয়রের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ

নাটোরের বাগাতিপাড়া পৌর মেয়রের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে। তিনি নিয়মিত অফিস না করায় পৌরসভার বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছেন নাগরিকগণ। সূত্রে জানা যায়, বাগাতিপাড়া পৌরসভার মেয়র মোশাররফ হোসেন, তিনি থানা বিএনপি’র সভাপতি ও একজন ব্যবসায়ী। সপ্তাহে দু’একদিন অফিসে থাকলেও পৌর নাগরিকগণ নিয়মিতই হয়রানীর স্বিকার হচ্ছেন। বিভিন্ন প্রয়োজনে নাগরিকগণ পৌরসভাতে আসলেও মেয়র না থাকায় সেবা বঞ্চিত হয়ে ফিরে যেতে হয়। 

পৌরবাসীদের বেশ কয়েকজন ভুক্তভোগী জানান, মেয়র ব্যবসায়ীক প্রয়োজন ও প্রায় একযুগ ধরে নির্বাচন না হওয়া পৌরসভার সীমানা সংক্রান্ত মামলার অজুহাতে সপ্তাহে বেশিরভাগ দিন তিনি ঢাকায় অবস্থানের কারণে পৌর নাগরিকগণ কোন প্রয়োজনে গেলেও সেবা বঞ্চিত হয়ে ফিরে আসতে হয়। সপ্তাহে একাধিকবার কর্মস্থলের বাইরে থাকলেও মেয়র মোশাররফ হোসেন প্যানেল মেয়রকে দায়িত্বভার দিয়ে যান না বলে তথ্য পাওয়া যায়। বাগাতিপাড়া পৌরসভা প্যানেল মেয়র ইউসুফ আলী মুঠোফোনে বলেন, এখন থেকে ৩-৪ বছর আগে একবার লিখিত দায়িত্ব দিয়েছিল কিন্তু বর্তানে মেয়র সাহেব আমাকে কোন লিখিত দায়িত্ব দেন নাই। 

এব্যাপারে বাগাতিপাড়া পৌরসভার মেয়র ও থানা বিএনপি’র সভাপতি মোশাররফ হোসেন বলেন, ‘আমার বিরুদ্ধে কে অভিযোগ করেছে, তাকে সামনে এসে বলতে বলেন। আমি এখন মিটিংয়ে আছি। এ বিষয়ে পরে কথা হবে।’ পরে তিনি আবার ফোন করে জানান, বাহিরে থাকলে প্যানেল মেয়রকে দায়িত্ব দিয়ে যাওয়া হয় বলে জানান তিনি।   
এব্যাপারে স্থানীয় সরকার বিভাগের (নাটোর) উপ-পরিচালক ড. এ.কে.এম আজাদুর রহমান প্রতিনিধিকে জানান তাঁর এমন দায়িত্বে অবহেলার বিষয়টি সরেজমিনে তদন্ত করা হবে এবং তিনি ইচ্ছা করে আইন বহির্ভুতভাবে যদি অফিস না করেন, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর