Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ১৮:০৯

মাদকের বিরুদ্ধে আরএমপির বিশেষ অভিযান শনিবার থেকে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মাদকের বিরুদ্ধে আরএমপির বিশেষ অভিযান শনিবার থেকে

মাদকের বিরুদ্ধে আগামী শনিবার থেকে বিশেষ অভিযান শুরু করতে যাচ্ছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এ অভিযান চালানো হবে। আরএমপির নতুন কমিশনার হুমায়ূন কবির বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানিয়েছেন। রাজশাহীর শাহ মখদুম থানা ভবনে আরএমপি কমিশনারের অস্থায়ী কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ কমিশনার বলেন, মাদকের বিষয়ে কোন ছাড় নেই। মাদকের ব্যাপারে তাদের নীতি হচ্ছে জিরো টলারেন্স। তাই আগামী ২০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ১০ দিনব্যাপী মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযান চলবে। এ সময় মাদকের সঙ্গে পুলিশের কোনো সদস্যের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ ছাড় পাবে না।

এ সময় রাজশাহী মহানগরীকে ডিজিটাল নিরাপত্তার চাদরে ঢেকে ফেলার ঘোষণাও দেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার হুমায়ূন কবির। তিনি বলেন, পুলিশ এখন তথ্য-প্রযুক্তিতে সমৃদ্ধ। অপরাধী যে ধরনের অপরাধ করুক না কেনো ধরা তাকে পড়তেই হবে। কোনো অপরাধী তার মোবাইলের সব তথ্য মুছে ফেললেও পুলিশ তা বের করবে। এমন প্রযুক্তি পুলিশের কাছে আছে। তাই কোনো অপরাধই এখন চাপা পড়েবে না। 

তিনি বলেন, মাদক ও ডিজিটাল নিরাপত্তা ছাড়াও মহানগরীর ট্রাফিক ব্যবস্থাকে নতুন করে ঢেলে সাজাতে পরিকল্পনা নেওয়া হয়েছে। এ সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন রাজশাহীর নব নিযুক্ত পুলিশ কমিশনার।

মতবিনিময়কালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সুজায়েতুল ইসলাম, উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী ও বোয়ালিয়া জোনের উপ-কমিশনার আমীর জাফর অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

পুলিশ কর্মকর্তা হুমায়ূন কবির গত ১১ এপ্রিল আরএমপিতে যোগ দেন। এরপর বৃহস্পতিবারই প্রথম পুলিশ কমিশনার রাজশাহীতে কর্মরত গণমাধ্যমের কর্মীদের সঙ্গে মতবিনিময় করলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য