শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১৮:২১
আপডেট : ১৯ মে, ২০১৯ ১৯:০৫

সাবেক ছাত্রলীগ নেতার আঙুল কর্তন, উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা :

সাবেক ছাত্রলীগ নেতার আঙুল কর্তন, উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা
সাবেক ছাত্রলীগ নেতা মুনজুর তুষার
জমি দখলকে কেন্দ্র করে সাতক্ষীরার কলারোয়ায় সাবেক ছাত্রলীগ নেতা মুনজুর তুষারের ডান হাতের চারটি আঙুল কর্তনের ঘটনায় উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। একইসঙ্গে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাগর ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান নাইসসহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। 
 
জানা গেছে, কলারোয়া উপজেলার পাটুরিয়া গ্রামের কাজিরহাট এলাকায় ৩৪ শতক জমি নিয়ে কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুর মোরশেদ তুষারদের সাথে স্থানীয় মন্টুদের বিরোধ চলছিল। এ ঘটনায় দেড় লাখ টাকার বিনিময়ে ছাত্রলীগ নেতা সাগর ও মেহেদি মন্টুদের পক্ষে জমি দখল করতে যায় সেখানে।
 
গতকাল শনিবার সকালে জমি নিয়ে বিরোধের জেরে সাগর-মেহেদি ও তার সহযোগীদের নিয়ে কলারোয়া বাস স্ট্যান্ডে অবস্থিত মুনজুর মোরশেদ তুষারের দোকান তুষার ইলেকট্রনিক্সে এসে ঝামেলা করে এবং বেদম পিটিয়ে আহত করে। ঘটনার পর কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত তুষারকে ভর্তি করা হয়। সেখানেও ছাত্রলীগ নেতা সাগর-মেহেদি ও তার সহযোগী নুরুল কবির বাবু, মিন্টু, রিজু দ্বিতীয় দফায় হামলা চালায়। হামলার এক পর্যায়ে নুরুল কবির বাবুর হাতে থাকা রাম দা দিয়ে তুষারের মাথায় কোপ মারতে গেলে সে তার ডান হাত দিয়ে ঠেকালে ডান হাতের বৃদ্ধাআঙ্গুলের নিচ থেকে ৪টি আঙুল কেটে পড়ে যায়। ঘটনার পরপরই সাগর-মেহেদি ও তার সহযোগী পালিয়ে যায়। এ অবস্থায় চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করেন।
 
এ ঘটনায় আহত তুষারের চাচা আবু সিদ্দিক বাদী হয়ে ছাত্রলীগের সভাপতি শেখ সাগর ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান নাইস, ছাত্রলীগ নেতা নুরুল কবির বাবু সহ ৭ জন নেতা-কর্মীর বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়ের করেন। কলারোয়া থানার ওসি মনিরুজ্জামান জানান, মামলার প্রধান আসামি রেজাউল ইসলামকে আটক গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারের ব্যাপারে অভিযান অব্যাহত আছে। 
 
অপরদিকে টাকার বিনিময়ে জমিদখল ও হামলার ঘনায় সরাসরি কলারোয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর ও সাধারণ সম্পাদক নাইসের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় রাতেই উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। একই সাথে নুরুল কবির বাবু,মন্টু ও ইমামকে সাময়িক বহিস্কার করা হয়েছে। 
 
বিডি-প্রতিদিন/শফিক

আপনার মন্তব্য