১৬ নভেম্বর, ২০১৯ ২১:০৪

ঘরে আটকে বৃদ্ধ বাবাকে পুড়িয়ে হত্যার চেষ্টা, ছেলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ঘরে আটকে বৃদ্ধ বাবাকে পুড়িয়ে হত্যার চেষ্টা, ছেলে গ্রেফতার

রাজশাহীর বাগমারা উপজেলায় ছেলের বিরুদ্ধে বাবাকে ঘরে তালাবদ্ধ করে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃদ্ধ বাবা দরজা ভেঙে পালিয়ে রক্ষা পেলেও ঘর ও মালামাল আগুনে পুড়ে গেছে।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার বাসুপাড়া ইউনিয়নের হলুদঘর গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনার তিন ঘণ্টা পর স্থানীয় লোকজন একটি পানবরজে আত্মগোপন করে থাকা ছেলে মিঠুন কুমারকে (৩২) আটক করে পুলিশে দিয়েছেন। এদিকে, বাবা বটকৃষ্ণ বাদী হয়ে ছেলের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

পুলিশ ও এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, হলুদঘর গ্রামের বটকৃষ্ণের (৬৪) ছেলে মিঠুন কুমার স্থানীয় কিছু বখাটের পাল্লায় পড়ে মাদকাসক্ত হয়ে পড়েন। মিঠুনকে সুস্থ করার জন্য বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে আসছিলেন তার স্ত্রী ও বাবা বটকৃষ্ণ। নেশার টাকার জন্য তিনি স্ত্রী, বাবাসহ পরিবারের লোকজনের ওপর নির্যাতন চালিয়ে আসছিলেন। নিরুপায় হয়ে এক বছর আগে স্বামীকে রেখে স্ত্রী ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি নেন। কয়েক মাস আগে স্ত্রীর সন্ধান পেয়ে তিনিও ঢাকায় যান। সেখানে তারা একসঙ্গে ছিলেন।

শুক্রবার বিকালে মিঠুন বাড়িতে আসে। এ সময় বাড়িতে তার বাবা ছাড়া অন্য কেউ ছিল না। একপর্যায়ে কৌশলে বাবাকে একটি ঘরে আটকে রেখে বাইরে থেকে তালাবদ্ধ করে দেন। পরে তিনি পেট্রোল ঢেলে বাড়িতে আগুন ধরিয়ে দেন। কিছুক্ষণ পর আগুন জ্বলতে দেখে ও তাপ অনুভব করে বৃদ্ধ বটকৃষ্ণ ঘরের দরজা ভেঙে বাইরে আসেন। আগুন দেখে আশপাশের লোকজনও ছুটে আসেন। পরে স্থানীয় লোকজন দীর্ঘ দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে বটকৃষ্ণের একটি ঘর ও বাড়ির যাবতীয় মালামাল পুড়ে যায়।

মিঠুন কুমার এলাকায় অবস্থান করছেন জানতে পেরে তাকে খুঁজতে থাকে এলাকাবাসী। পরে রাত সাড়ে আটটার দিকে গ্রামের একটি পানবরজে আত্মগোপন করে থাকা অবস্থায় লোকজন তাকে ধরে ফেলে এবং পিটুনি দেয়। এ ঘটনায় থানায় খবর দেওয়া হলে রাত নয়টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মিঠুন কুমারকে জনতার হাত থেকে উদ্ধার করে। পরে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে থানায় নিয়ে আসে পুলিশ।

বাড়িতে আগুন দেওয়া ও হত্যা প্রচেষ্টার অভিযোগে রাতেই বটকৃষ্ণ বাদী হয়ে ছেলের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। পুলিশ ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়েছে।

মিঠুনের বাবা অভিযোগ করেন, তার ছেলে মাদকাসক্ত ও বখাটে। ভালো পথে নিয়ে আসার চেষ্টা করেও পারছিলেন না। গোপনে ঢাকা থেকে এসে তাকে বাড়িতে আটকে রেখে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করেছিল।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, বাবার মামলায় ছেলে মিঠুনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর