১৮ নভেম্বর, ২০১৯ ১৭:৫৯

ভালুকায় ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি নিয়ে হামলা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ভালুকায় ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি নিয়ে হামলা

ময়মনসিংহের ভালুকায় ওয়ার্ড আওয়ামী লীগের নতুন এক কমিটি গঠন নিয়ে বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে উপজেলার ধলীকুড়ি প্রাইমারী স্কুল মাঠে হামলার ঘটনা ঘটে। এতে সাধারণ সম্পাদক পদ প্রার্থী গোলাম মোর্শেদ আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

সূত্রে জানা যায়, উপজেলার উথুরা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের দিন ঠিক করা হয়েছিল। সেই মোতাবেক সভাপতি পদে দুই জন এবং সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী তাদের নিজ নিজ প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। সোমবার কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের কথা থাকলেও জোর পূর্বক সাধারণ সম্পাদকের নাম বাদ দিয়ে শুধুমাত্র সভাপতি হিসেবে আব্দুস সামাদের নাম ঘোষণা করায় অপর সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা প্রথমে বিক্ষোভ মিছিল করেন। পরে ওই বিক্ষোভ মিছিলে একটি মহল হামলা চালায়। এতে সাধারণ সম্পাদক পদ প্রার্থী গোলাম মোর্শেদ আহত হন।

এ বিষয়ে উথুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আকবর বলেন, সমঝোতার মাধ্যমে আমরা একটি কমিটি গঠন করতে চেয়েছিলাম। কিন্তু এটা নেতা-কর্মীরা না মানার কারণে শুধুমাত্র সভাপতির নাম ঘোষণা করা হয়। পরবর্তীতে সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল হক চৌধুরী বলেন, আওয়ামী লীগের ১০ টাকার টিকিট নিয়ে যারা ভোটার হয়েছেন, তাদের বেশ কয়েকজনকে মেনে নিতে পারেননি একটি পক্ষ। তাই পরিস্থিতি শান্ত রাখতে শুধু মাত্র সভাপতির নাম ঘোষণা করা হয়েছে।
এ বিষয়ে সভাপতি পদপ্রার্থী নছুম উদ্দিন জানান, গঠনতন্ত্র পরিপন্থি ভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সহ-সভাপতিসহ আরো দুই জন মিলে তাদের লোকের নামে পকেট কমিটি ঘোষণা করেছেন।আমরা এই পকেট কমিটি মানি না। ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে ভোটের মাধ্যমে নতুন কমিটি হলেও আমাদের ওয়ার্ডে সভাপতি ও সহ-সভাপতিসহ আরো দুই জন মিলে তাদের নিজের লোকদের নিয়ে পকেট কমিটি বানাতে চায়। যা তাদেরকে করতে দেওয়া হবে না।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর