১৯ নভেম্বর, ২০১৯ ০২:১০

মাদারীপুরে দুর্নীতির অভিযোগে ভূমি কর্মকর্তা গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :

মাদারীপুরে দুর্নীতির অভিযোগে ভূমি কর্মকর্তা গ্রেফতার

জমির শ্রেণি পরিবর্তন করে সরকারি সম্পত্তি বেহাত করে অবৈধ লেনদেনের অভিযোগে মাদারীপুরের কালকিনি উপজেলার এনায়েতনগর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন। সোমবার সন্ধ্যায় আবুল কালামকে মাদারীপুর জেলা হাজতে প্রেরণ করেছে দুদক।

দুদকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সৌরভ দাস জানান, ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নে ভূমি সহকারী কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন আবুল কালাম আজাদ। তখন কয়ারিয়া ইউনিয়নের মোল্লারহাটে একটি সরকারি পুকুরের শ্রেণি পরিবর্তন করে ব্যক্তি মালিকানায় বরাদ্দ দেন। পরে সেখানে কয়েকটি দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেন। এতে ওই ভূমি কর্মকর্তা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবৈধ আর্থিক লেনদেনের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। এই অভিযোগে ওই এলাকার কয়েকজন দুদকের ফরিদপুর আঞ্চলিক অফিসে অভিযোগ দায়ের করেন। পরে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মামলা হয়েছে। 

এ ব্যাপারে দুদকের ফরিদপুর আঞ্চলিক অফিসের উপ-পরিচালক এ.কে. আজাদ জানান, ‘অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে আবুল কালাম আজাদকে সরকারি সম্পদ বিনষ্ট করার কারণে গ্রেফতার করা হয়েছে। এই সাথে আরো কয়েকজন জড়িত আছে, তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।’

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর