২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:২৬

আশুগঞ্জে ৫ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

আশুগঞ্জে ৫ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মৃত্যুর পাঁচ মাস ২০ দিন পরে আদালতের নির্দেশে কবর থেকে মোরশেদ আলম (৬১) নামে এক বৃদ্ধের লাশ উত্তোলন করেছেন পুলিশ। বুধবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের যাত্রাপুর এলাকার একটি কবরস্থান থেকে নিহতের লাশ উত্তোলন করা হয়। এসময় ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার যাত্রাপুর গ্রামের বড়তল্লা এলাকার একটি পুকুরের মালিকানায় রয়েছে মুর্শিদ আলমসহ আরো অন্তত ২০ থেকে ২৫ জন। ৫ অক্টোবর ২০১৯ শনিবার ভোরে মাছ ধরা নিয়ে মোর্শেদ মিয়ার সাথে একই এলাকার ও পুকুর ইজারা নেয়া আজাদ, কামাল ও নুরু মিয়ার তর্ক হয়। এসময় হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন তিনি। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে বাজিতপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে ময়না তদন্ত করতে বলে। কিন্তু পরিবারের লোকজন ময়না তদন্ত করতে রাজি হয়নি। পরে ময়না তদন্ত ছাড়াই লাশের দাফন সম্পন্ন করেন পরিবারের লোকজন।
 
এই ঘটনার ১১ দিন পর গত ১৬ অক্টোবর নিহতের স্ত্রী নাছমিকা বাদী হয়ে একই এলাকার প্রতিবেশী হাজী কুতুব মিয়াকে প্রধান করে পাঁচজনের নাম ও অজ্ঞাত আরো ৬-৭ জনকে আসামি করে মামলা দেন। আদালত মামলাটি প্রথমে পুলিশকে দিলে পুলিশ সব রকমের তথ্য উপাত্ত না পাওয়ায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত সিডিআইকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলেন। 

এরই ধারাবাহিকতায় লাশের ময়না তদন্তের জন্য আদালতে লাশটি তুলতে আবেদন করা হয় সিআইডির পক্ষ থেকে। আদালত ১৯ ফেব্রুয়ারি লাশটি ময়না তদন্তের জন্য তুলতে আদেশ দেন। ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য জানান, আদালতের নির্দেশে মোরশেদ আলমের লাশটি কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠান।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর