৬ মার্চ, ২০২১ ১৬:৪০

রাজস্ব প্রদান নৈতিক দায়িত্ব : এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রাজস্ব প্রদান নৈতিক দায়িত্ব : এনবিআর চেয়ারম্যান

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, প্রধানমন্ত্রীর রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের জন্য জাতীয় রাজস্ব বোর্ড দেশে একটি ব্যবসা, শিল্প ও বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টির অব্যাহত প্রয়াস চালাচ্ছেন। পরনির্ভরশীলতা ত্যাগ করে আত্মনির্ভরশীল জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে সকলকে স্ব স্ব অবস্থান থেকে আয়কর ও ভ্যাট প্রদান করতে হবে। তিনি রাজস্ব প্রদান জুলুম মনে না করে করদাতাদেরকে নৈতিক দায়িত্ব হিসেবে মেনে নেয়ার আহ্বান জানান। 

শনিবার দুপুরে রংপুর চেম্বারের আয়োজনে আরডিআরএস মিলনায়তনে ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট উপলক্ষে চেম্বার নেতৃবৃন্দ ও স্টেকহোল্ডারদের সাথে প্রাক-বাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে প্রাক-বাজেট আলোচনা সভায় উপস্থিত ছিলেন মো. আলমগীর হোসেন, সদস্য (করনীতি), সৈয়দ গোলাম কিবরীয়া, সদস্য (কাস্টমস নীতি ও আইসিটি), মো. মাসুদ সাদিক, সদস্য (মূসক নীতি), রংপুর কর অঞ্চল কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন,  কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার শওকত আলী সাদী এবং প্রধান বাজেট সমন্বয়কারীসহ জাতীয় রাজস্ব বোর্ডের সংশ্লিষ্ট শাখার প্রথম ও দ্বিতীয় সচিববৃন্দসহ রংপুর বিভাগের ৮ জেলার চেম্বার নেতৃবৃন্দ।

এনবিআর চেয়ারম্যান আরও বলেন, প্রাক-বাজেট আলোচনা সভায় রংপুর অঞ্চলের বিনিয়োগ সংক্রান্ত সমস্যা ও সম্ভাবনা, আয়কর, কাস্টমস ও ভ্যাট বিষয়ক যেসব প্রস্তাবনা তুলে ধরেছেন তা পর্যালোচনা করে আগামীতে উন্নয়ন পরিকল্পনায় সন্নিবেশিত করা হবে এবং এর ভিত্তিতে রংপুর বিভাগের উন্নয়নের রোডম্যাপ তৈরি করা হবে।

তিনি বলেন, রংপুর একটি সম্ভাবনাময় এলাকা। এ বিভাগে কীভাবে অর্থনৈতিক উন্নয়নের গতি ত্বরান্বিত ও গতিশীল করা যায় সে ব্যাপারে জাতীয় রাজস্ব বোর্ডের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে উপস্থিত সকলকে আশ্বস্ত করেন তিনি।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর