৬ মার্চ, ২০২১ ১৭:১২

প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু, গ্রেফতার ১

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু, গ্রেফতার ১

মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভায় প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবক মারা যায়। এ ঘটনায় একজনকে গ্রেফতার করছে পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে মিরাকিম পৌরসভার মিড়াপাড়া রামনগর এলাকায় হামলার ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম ফিরোজ মিয়া (৩৫)। তিনি মিরকাদিমের মিরাপাড়া এলাকার প্রয়াত আব্দুর রব ফকিরের ছেলে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে মিরকাদিম পৌরসভা আওয়ামী লীগের দুটি পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর মধ্যে এক পক্ষে সাবেক পৌর মেয়র শহিদুল ইসলাম। অন্য পক্ষে রয়েছে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মনসুর আহমেদ কালাম।

আধিপত্য নিয়ে বিভিন্ন সময় এই দুই পক্ষের লোকজনের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। তাদের দুজনের বিরোধ তাঁদের সমর্থকদের মধ্যে অভ্যন্তরীণ-ভাবে ছড়িয়ে পড়েছে। ফিরোজের নিহত হওয়ার ঘটনাটিও বিবদমান দুপক্ষের সমর্থকদের অভ্যন্তরীণ কোন্দলের একটি ফল।

শহিদুল ইসলাম ও মনসুর আহমেদ কালাম পৌর নির্বাচনের পর থেকে ঝামেলা এড়িয়ে চলছেন। তবে তাদের সমর্থকদের মধ্যে স্থানীয়ভাবে বিরোধ চলছে। 

নিহতের ছোট ভাই মো. উজ্জল হোসেন জানান, গত বৃহস্পতিবার রাত এগারোটার দিকে খাওয়া-দাওয়া শেষে হাটাহাটির জন্য বাড়ি থেকে বের হন ফিরোজ। এসময় আগে থেকে ওত পেতে থাকা মেহেদী, আলামিনদের একটি দল আমার ভাইয়ের উপর অতর্কিত হামলা চালায়। ফিরোজের মাথায় আঘাত করে। শরীরের বিভিন্ন স্থানে ধারালো ছুরি দিয়ে কোপায়।

খবর পেয়ে আমরা ভাইকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেলার হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত এগারোটার দিকে ফিরোজ মারা যায়। এ ঘটনায় তিনি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। 

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক আজ শনিবার দুপুর আড়াইটার দিকে জানান, এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে আল আমিন নামে একজনকে গ্রেফতার করে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর