৬ মার্চ, ২০২১ ১৮:০৫

নড়াইলে ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

নড়াইলে প্রস্তাবিত চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে বিশাল মানববন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ মার্চ) বেলা ১১টার দিকে চাঁচুড়ী বাজারে এ মানববন্ধন ও সমাবেশ হয়। 

এতে পুরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও প্রস্তাবিত চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়ন কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মোল্লার সভাপতিত্বে বক্তব্য রাখেন কালিয়া উপজেলার চাঁচুড়ী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম হীরক, কালিয়া উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এম জাকাতুর রহমান, ব্যবসায়ী আবুল কালাম আজাদ ওরফে কালাম মোল্যা, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মো: আলমগীর হোসেন,মাহমুদুল হাসান সাবু,ডালিয়া পারভীন সাথী প্রমুখ।

বক্তারা জানান, জেলার পুরাতন ব্যবসা কেন্দ্র চাঁচুড়ী-পুরুলিয়ায় একটি উপজেলা বাস্তবায়িত হলে এ এলাকার শিক্ষা, সংস্কৃতি, আইন শৃংখলা পরিস্থিতি, ব্যবসা-বানিজ্য, কৃষি, স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন খাতে উন্নয়ন সহজতর হবে।

চাঁচুড়ি-পুরুলিয়া উপজেলা বাস্তবায়ন কমিটির নেতা এম জাকাতুর রহমান জানান, প্রস্তাবিত চাঁচুড়ি-পুরুলিয়া উপজেলা গঠনের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক থেকে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে বিবেচনাধীন রয়েছে। এরপর সচিব কমিটিতে পাশ হলে নিকার এর বৈঠকে যাবে এবং প্রধানমন্ত্রী বিষয়টির ফয়সালা করবেন।

জানা গেছে, নবগঙ্গা ও চিত্রা নদী কর্তৃক বিভক্ত প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত কালিয়া উপজেলার  চাঁচুড়ী, পুরুলিয়া, বাবরা-হাচলা, পেড়লী, মাউলী, পঞ্চগ্রাম ও সিঙ্গাশোলপুর এই ৭টি ইউনিয়নের সঙ্গে সদর ও কালিয়া উপজেলার আর্থ-সামাজিক এবং যোগাযোগ ব্যবস্থা বেশ নাজুক। এখানকার আইন শৃংখলা পরিস্থিতিও ভালো নয়। দাঙ্গা-মারামারি প্রায় লেগেই থাকে। এখানে প্রশাসনিক থানা না থাকায় এসব পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখা পুলিশের জন্য কষ্টসাধ্য বিষয় হয়ে দাঁড়ায়। এ কারনে এখানকার ৭টি ইউনিয়ন নিয়ে এলাকার মানুষ ২০১১ সাল থেকে একটি নতুন উপজেলার দাবি করে বিভিন্ন সময় সভা সমাবেশ, সংবাদ সম্মেলন ও মিছিল মিটিং করে আসছে। বিষয়টি অনেক দূর পর্যন্ত এগোলেও তা সফলতার মুখ দেখেনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর