শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০২১ ১৭:৫৮
আপডেট : ১৫ জুলাই, ২০২১ ১৮:০৩
প্রিন্ট করুন printer

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা

মাদারীপুর প্রতিনিধি

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা
ফাইল ছবি
Google News

আসন্ন ঈদ-উল-আজহার আগে ও পরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। তবে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করবে। এর ব্যত্যয় ঘটলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার ঘাট পরিচালনা ব্যবস্থাপনা কমিটির সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত শেষে সাংবাদিকদের জানান কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

তিনি জানান, গত ঈদে অতিরিক্ত যাত্রী বহনে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানি হয়। পরে ফেরিতে দুর্ঘটনায় মারা গেছে আরো পাঁচজন। সেই পরিস্থিতি বিবেচনা নিয়ে এবারের ঈদে কঠোর অবস্থানে প্রশাসন। 

ঈদের আগে ও পরে কী করণীয় সে ব্যাপারে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে এক জরুরি সভার আয়োজন করা হয়। এতে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, পুলিশ, র‌্যাব, আনসার বাহিনীর কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা অংশ নেয়।

সভায় বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে আসন্ন ঈদ-উল-আজহার আগে ও পরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করবে। এমনকি গণপরিবহনেও থাকবে অর্ধেক যাত্রী।

ইতিমধ্যে এসব ব্যাপারগুলো দেখার জন্য নিয়োগ দেওয়া হয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট। এর ব্যত্যয় ঘটলে জেল-জরিমানা করে শাস্তি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর