৩ জুন, ২০২৩ ২১:২৩

আমি একজন অসাম্প্রদায়িক মানুষ: কাদের সিদ্দিকী

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

আমি একজন অসাম্প্রদায়িক মানুষ: কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন ‘ আমি একজন মুসলমান, আমি আল্লাহ-রসুল ছাড়া কাউকে ভয় পাই না। আমি একজন অসাম্প্রাদায়িক মানুষ। আমার কাছে ধর্মীয় গোড়ামি নাই কিন্তু আমি ধর্ম ত্যাগ করে এক মুহূর্ত বাঁচতে চাই না।’ 

টাঙ্গাইলের সখীপুরে শনিবার সন্ধ্যায় উপজেলা মিলনায়নে ‘মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর ভ্রাম্যমাণ হাসপাতাল’ গ্রন্থের মোড় উন্মোচন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

‘মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর ভ্রাম্যমাণ হাসপাতাল’ গ্রন্থের লেখক এস.এম আমজাদ হোসেনকে উদ্দেশ্য করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেন, এই হাসপাতালে সবচেয়ে বেশি সময় দিয়েছে, শ্রম দিয়েছে আমজাদ। সেটা আরও  বড় হয়ে দাঁড়িয়েছিলো আগস্ট মাসে যখন গুলি খেয়েছিলাম, গুলি খাওয়ার পর আমাদের দল হেরে গিয়েছিলো। আমাদের সব কিছু এলোমেলো হয়ে গিয়েছিলো। সেই সময় যে শ্রম দিয়েছিলো গত দ্বিতীয় বিশ্বযুদ্ধে কোন জেনারেলরা যেটা পারে নাই, যেটা আমজাদ করেছিলো।

এ সময় বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস সিকদারের সভাপতিত্বে বক্তৃতা করেন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীর প্রতিক,  বীর মুক্তিযোদ্ধা ও গ্রন্থের লেখক এস.এম আমজাদ হোসেন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সরকারি সা’দত কলেজের সাবেক ভিপি শামীম আল-মনসুর আজাদ সিদ্দিকী, চর্যাপদ গবেষক প্রফেসর আলীম মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার লাল, বীর মুক্তিযোদ্ধা এম.ও গনি প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর