৩০ ডিসেম্বর, ২০২৩ ০১:১১

আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঝিনাইদহ প্রতিনিধি:

আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে নৌকার প্রার্থী আব্দুল হাইয়ের অনুসারী এক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের পৃথক অভিযোগের সত্যতা পেয়েছে কমিশন। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

নির্বাচন কমিশনের অনুমতি স্বাপেক্ষে তাদের বিরুদ্ধে মামলা হতে যাচ্ছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়।

ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে প্রচারণায় বাধা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গত ২২ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলাল বিশ্বাস। এ অভিযোগের প্রেক্ষিতে ঝিনাইদহ-১ আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা জেলা ও দায়রা জজ মো. গোলাম নবী সরেজমিনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্বাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও অন্যান্য প্রক্রিয়া গ্রহণপূর্বক তদন্ত প্রতিবেদন নির্বাচন কমিশন সচিবালয় বরাবর দাখিল করেছেন।

এদিকে গত বুধবার (২৭ ডিসেম্বর) শৈলকুপা উপজেলার মিনগ্রামে কর্মী-সমর্থকদের ওপর হামলার ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলাল বিশ্বাস ও নৌকার প্রার্থী আব্দুল হাই। দুই প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান, যুগ্ম জেলা জেলা ও দায়রা জজ মো. গোলাম নবী সরেজমিনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও অন্যান্য প্রক্রিয়া গ্রহণপূর্বক তদন্ত প্রতিবেদন নির্বাচন কমিশন সচিবালয় বরাবর দাখিল করেছেন।

উল্লেখ্য, ২৪ ডিসেম্বর নৌকার প্রার্থী আবদুল হাইয়ের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে পৃথক দুটি মামলা করেন শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা তায়জুল ইসলাম। এর আগে নির্বাচন কমিশন (ইসি) চিঠি পাঠিয়ে প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলা করতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেন। একটি মামলায় তিনজনকে আসামি করা হয়েছে। আব্দুল হাই ছাড়া অন্য আসামিরা হলেন শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হাকিম ও সারুটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন। অন্য মামলায় শুধু আব্দুল হাইকে আসামি করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর