২৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১৮:৪১

টেকনাফ সীমান্ত শান্ত, ওপার থেকে ভেসে আসছে না গোলাগুলির শব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফ সীমান্ত শান্ত, ওপার থেকে ভেসে আসছে না গোলাগুলির শব্দ

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে গুলি ও মর্টার শেলের শব্দ এখন আসছে না। আজ সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত কক্সবাজারের টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সীমান্তে গোলাগুলির শব্দ আসেনি বলে জানিয়েছেন সীমান্তের বাসিন্দারা।

তবে গতকাল রাতভর হোয়াইক্যং সীমান্তে গোলাগুলির শব্দ শুনেছে বলে জানিয়েছেন টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলম।

তিনি বলেন, গতকাল রাতে থেমে থেমে খারাংখালী সীমান্তে গোলাগুলির শব্দ পাওয়া গেছে। কিন্তু সকাল থেকে এখন (বিকাল ৪টা) পর্যন্ত কোনও গোলগুলির শব্দ পাওয়া যায়নি। এখন আমি সীমান্তে এলাকায় রয়েছি, লোকজনকে সর্তক থাকতে বলা হচ্ছে।

এদিকে গতকাল থেকে সোমবার বিকেল পর্যন্ত কোনও গোলাগুলির শব্দ পাওয়া যায়নি বলে জানিয়েছেন টেকনাফের শাহপরীর দ্বীপ সীমান্তের লোকজন।

টেকনাফের শাহপরীর দ্বীপের বাসিন্দা মো. আলম বলেন, সকাল থেকে মিয়ানমার থেকে কোনও গোলাগুলির শব্দ পাওয়া যায়নি। সীমান্ত অনেকটা স্বাভাবিক থাকলে আমরা এখনও শাহপরীর দ্বীপ জেটিতে চলাচল করতে পারছি না।

টেকনাফ শাহপরীর দ্বীপ ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, গতকাল থেকে আজ পর্যন্ত কোনো গোলাগুলির শব্দ পাওয়া যায়নি। বলতে গেলে নাফনদী অনেকটা শান্ত রয়েছে। তাছাড়া বিজিবি এবং কোস্টগার্ড সদস্যরা সীমান্তে নাফ নদীতে টহল অব্যাহত রেখেছে।

এদিকে এখনও মিয়ানমার থেকে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছেন রোহিঙ্গারা। সর্বশেষ গত বৃহস্পতিবার ৯ রোহিঙ্গাকে অনুপ্রবেশকালে ফেরত পাঠিয়েছে বিজিবি। এর আগে চলতি মাসে প্রায় ৪০০ জন রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছিল সীমান্তে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনী।

এ ব্যাপারে কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেনেন্ট তাহসিন রহমান বলেন, সীমান্ত আগের তুলনায় অনেকটা শান্ত। এরপরও আমরা নাফ নদে টহল অব্যাহত রেখেছি। মিয়ানমার থেকে অনুপ্রবেশকালে আমরা ইতোমধ্যে দুই শতাধিকের বেশি অনুপ্রবেশকারী রোহিঙ্গাকে প্রতিহত করেছি।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর