৪ আগস্ট, ২০২১ ১২:৩৫

৪২ কিলোমিটার নদী সাঁতরে আলোচনায় চিকিৎসক

নরসিংদী প্রতিনিধি

৪২ কিলোমিটার নদী সাঁতরে আলোচনায় চিকিৎসক

নরসিংদীতে একটানা ৪২ কিলোমিটার নদী সাঁতরে তাক লাগিয়ে দিয়েছেন বকুল সিদ্দিকী নামের এক পল্লী চিকিৎসক। মঙ্গলবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একটানা সাঁতার কেটেছেন তিনি। কিশোরগঞ্জের ভৈরব সেতু থেকে মেঘনা নদী হয়ে নরসিংদীর রায়পুরার হাইরমারা ইউনিয়নের মনিপুরা বাজারঘাট পর্যন্ত বিরতিহীনভাবে ৪২ কিলোমিটার সাঁতার কেটেছেন বকুল সিদ্দিকী।

জানা যায়,বকুল সিদ্দিকী নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের খোদাদিলা গ্রামের ডা. সিদ্দিকুর রহমানের ছেলে। তিনি পেশায় একজন পল্লীচিকিৎসক। বকুল সিদ্দিকী গত বছরের ২৩ আগস্ট টানা ৪ ঘণ্টায় সাঁতার দিয়ে ১৫ কিলোমিটার উত্তাল মেঘনা পাড়ি দেন। এর পর স্থানীয়দের পক্ষ থেকে ১ লাখ টাকাও পুরস্কার জিতে নেন তিনি। এ বছর ব্যক্তিগতভাবে পূর্ব ঘোষণা দিয়ে ভৈরব বাজারের পাশ থেকে রায়পুরার হাইরমারা ইউনিয়নের মনিপুরাঘাটে ৪২ কিলোমিটার টানা সাঁতরে পার হন। ভোর পাঁচটায় শুরু হওয়া এই যাত্রা শেষ হয় দুপুর ১২টায়। এর পর স্থানীয়রা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

বকুল সিদ্দিকী বলেন, নদীপথে সাঁতারের পূর্বের সব রেকর্ড ভাঙতে চাই। আগামীতে নদীপথে নরসিংদী থেকে ঢাকা যাওয়ার ইচ্ছা রয়েছে। মনের আনন্দেই আমি এই কাজটা করে থাকি।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর