শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৮ এপ্রিল, ২০২১ ২৩:১৩

বিজিবি-চোরাকারবারি গোলাগুলি ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্তবর্তী রেজুপাড়ায় চোরাকারবারিদের সঙ্গে গোলাগুলির পর ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। তবে কারবারি কেউ আটক হয়নি।

বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, গোপন খবরের সূত্র ধরে রেজুপাড়া বিজিবি ক্যাম্পের টিম গভীর রাতে সীমান্তের পাহাড়ি এলাকায় অবস্থান নেয়। এ সময় একদল ইয়াবা কারবারি বস্তায় করে ইয়াবা নিয়ে আসার সময় বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে তারা গুলি চালায়। বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। দুই পক্ষের গোলাগুলির একপর্যায়ে ইয়াবা কারবারিরা বস্তা ফেলে সীমান্তের পাহাড়ি এলাকার দিকে পালিয়ে যায়। গতকাল সকাল পর্যন্ত ওই এলাকায় তল্লাশি চালিয়ে কারবারিদের ফেলে যাওয়া ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তবে কারবারিদের আটক করা যায়নি।

তিনি আরও জানান, ৫ এপ্রিলও পাশের রেজুআমতলী সীমান্ত এলাকায় একইভাবে ইয়াবা কারবারিদের সঙ্গে গোলাগুলির পর ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছিল বিজিবি। তিনি জানান, চোরাকারবারিরা ইদানীং মিয়ানমার থেকে নাইক্ষ্যংছড়ির পাহাড়ি সীমান্তবর্তী এলাকাকে ইয়াবা পাচারের রুট হিসেবে ব্যবহার করছে। তাই বিজিবি ওই এলাকায় দিনে ও রাতে টহল জোরদার করেছে। গোলাগুলি সম্পর্কে বিজিবিসূত্র জানান, বিজিবি মোট ১৩ রাউন্ড পাল্টা গুলি চালায়। ঘটনাস্থলে লুঙ্গিতে মোড়ানো একটি ব্যাগের ভিতর থেকে ৪ লাখ ইয়াবা বড়ি পাওয়া যায়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। উদ্ধার ইয়াবাগুলোর আনুমানিক মূল্য ১২ কোটি টাকা। বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, এ বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযানে এ ব্যাটালিয়নের সদস্যরা বিভিন্ন স্থান থেকে ৪২ কোটি ৮৯ লাখ ৭৬ হাজার ৯০০ টাকা মূল্যের ১৪ লাখ ২৯ হাজার ৯২৩টি ইয়াবাসহ ১০৭ জনকে আটক করেছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর