শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩০ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ জুন, ২০২১ ২৩:১৭

বিএনপি ছাড়লেন আরও দুই কেন্দ্রীয় নেতা

নিজস্ব প্রতিবেদক

Google News

ব্যক্তিগত ও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বিএনপি ছাড়লেন সাবেক দুই সেনা কর্মকর্তা। এদের একজন কর্নেল (অব.) শাহজাহান মিয়া, যিনি বিএনপির সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। অন্যজন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) হানিফ। গত সোমবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তারা পদত্যাগপত্র জমা দেন। তবে স্বাস্থ্যগত কারণ দেখানো হলেও শীর্ষ নেতৃত্বের সঙ্গে মতবিরোধ ও অবমূল্যায়িত হওয়ার কারণেই এই দুই নেতা দল ছাড়েন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ ছাড়া বিএনপি জোট থেকে নতুন একটি রাজনৈতিক প্ল্যাটফরম তৈরির যে উদ্যোগ নেওয়া হচ্ছে, এই দুই নেতা সেই প্ল্যাটফরমে যোগ দেবেন বলে জানা গেছে। ওই প্ল্যাটফরমে বিএনপি জোট সমর্থিত অন্তত দশজন সাবেক সেনা কর্মকর্তা, সাবেক আমলাসহ রাজনীতিবিদ রয়েছেন। এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খানসহ কয়েকজন বিএনপি থেকে পদত্যাগ করেন।    

কর্নেল শাহজাহান গতকাল গণমাধ্যমের কাছে তার পদত্যাগপত্রের অনুলিপি পাঠিয়েছেন। মহাসচিবকে লেখা ওই পত্রে তিনি বলেছেন, ‘স্বাস্থ্যগত কারণে প্রাথমিক সদস্য পদসহ বিএনপির সব প্রকার পদ থেকে পদত্যাগ করিলাম।’

আরেক পদত্যাগী নেতা মেজর (অব.) হানিফ বাংলাদেশ প্রতিদিনকে জানান, সোমবার কর্নেল শাহজাহানকে নিয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ব্যক্তিগত এবং অসুস্থতার কারণে তারা দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

দুই নেতার পদত্যাগের বিষয়ে জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ্ প্রিন্স গতকাল বলেন, ‘এখন পর্যন্ত আমি এ বিষয়ে কিছু জানি না। আমার কাছে কোনো পদত্যাগপত্র উপস্থাপিত হয়নি।’ নবম জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন কর্নেল শাহজাহান। সিরাজগঞ্জের রহমতগঞ্জের বিএনপির নেতা হানিফ। গত বছর করোনা রোগীদের জন্য নিজের বাড়িকে আইসোলেশন সেন্টার করার প্রস্তাব দিয়ে আলোচনায় আসেন তিনি।

এই বিভাগের আরও খবর