Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ এপ্রিল, ২০১৯ ০২:৩২

'ইউরোপের বেশ কয়েকটি সরকার মার্কিন শাসকদের মতই অসভ্য'

অনলাইন ডেস্ক

'ইউরোপের বেশ কয়েকটি সরকার মার্কিন শাসকদের মতই অসভ্য'

ইরানের বিশিষ্ট আলেম হুজ্জাতুল ইসলাম কাযেম সিদ্দিকি বলেছেন, ইরাক ও সিরিয়ায় সন্ত্রাসী গোষ্ঠীগুলো ইরানের হাতে পরাজিত হওয়াতেই মার্কিন সরকার দেশটির ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীকে সন্ত্রাসী বলে অপবাদ দিয়েছে।  

শুক্রবার তেহরানের জুমা নামাজের খোতবায় তিনি এই মন্তব্য করেন। কাযেম সিদ্দিকি বলেন, পশ্চিম এশিয়া অঞ্চলের সন্ত্রাসী গোষ্ঠীগুলো ইরানের হাতে পরাজিত হওয়ায় এ অঞ্চলের মার্কিন নীতিমালা প্রশ্নবিদ্ধ হয়েছে। আর এ জন্যই ইরানের ওপর ক্রুদ্ধ হয়ে আছে মার্কিন সরকার।

কাযেম সিদ্দিকি ইরানের বন্যার্তদের কাছে বিভিন্ন দেশের ত্রাণ পাঠানোর কাজে মার্কিন বাধার নিন্দা জানিয়ে বলেছেন, এই অমানবিক পদক্ষেপ ইরানি জাতির সঙ্গে মার্কিন সরকারের শত্রুতাকে আবারও স্পষ্ট করেছে।

নোংরামি ও অসভ্যতায় কোনো কোনো ইউরোপীয় সরকারের রেকর্ড মার্কিন সরকারের রেকর্ডের সমতুল্য বলে উল্লেখ করে তিনি বলেন, ইউরোপ কঠিন দিনগুলোতে ইরানের পাশে এসে দাঁড়ায়নি; তাই ইউরোপের পদক্ষেপগুলোর ব্যাপারে সতর্ক থাকতে হবে। 

তেহরানের জুমার নামাজের অস্থায়ী খতিব হুজ্জাতুল ইসলাম কাযেম সিদ্দিকি আরও বলেছেন, ইরান-বিদ্বেষী মার্কিন পদক্ষেপ ও ফরাসি সরকারের মত কোনো কোনো ইউরোপীয় সরকারের ইরান-বিরোধী পদক্ষেপগুলো তাদের জন্য কোনো সুফল বয়ে আনবে না। তিনি এ প্রসঙ্গে আরও বলেন, ইরানের ইসলামী বিপ্লব তার শক্তিমত্তা ও  তেজস্বিতা দিয়ে চলমান বাধাগুলোও অতিক্রম করবে এবং আবারও শত্রুদের পদাঘাত করবে। 

জুমার নামাজ শুরু হওয়ার আগে উপস্থিতি মুসল্লিরা মার্কিন সরকারের অমানবিক নীতিগুলোর নিন্দা জানিয়ে স্লোগান দেন।

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য