৩০ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৪২
খবর আল-জাজিরা’র

ইকুয়েডরের কারাগারে দু’পক্ষের সংঘর্ষে নিহতের সংখ্যা ১০০ ছাড়াল

অনলাইন ডেস্ক

ইকুয়েডরের কারাগারে দু’পক্ষের সংঘর্ষে নিহতের সংখ্যা ১০০ ছাড়াল

ইকুয়েডরের কারাগারের মধ্যে দুই সন্ত্রাসী দলের মধ্যে হওয়া সংঘর্ষে কমপক্ষে ১১৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনা আরও ৫২ জন আহত হয়েছেন। দেশটির কারা ইতিহাসে এটিই সবচেয়ে বড় সহিংসতার ঘটনা বলে জানিয়েছেন দেশটির কর্তৃপক্ষ।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, রাজধানী থেকে ৪০০ কিলোমিটারের বেশি দূরে অবস্থিত দেশটির দক্ষিণ-পশ্চিম উপকূলীয় শহর গুয়াইকিলের কারাগারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। মূলত: লস লোবোস এবং লস চোনেরোস কারাগারের গ্যাংয়ের মধ্যে বিরোধের কারণে এই রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।

গুয়াইকিলের ওই কারাগার নিয়ন্ত্রণ আনতে ইতোমধ্যে ৪০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। কারাবন্দীদের অধিকাংশই বৈশ্বিক মাদক ও সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে জড়িত।

দেশটির আঞ্চলিক পুলিশ কমান্ডার জেনারেল ফাউসতো বুউনানো বলেছেন, কারাবন্দীদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। হতাহতের গ্রেনেডও ছুড়ে মারা হয়েছিল। এদিকে দেশটির প্রেসিডেন্ট গুইলারমো লাসো এক টুইট বার্তায় এই ধরনের ঘটনার যেন পুনরার্বৃত্তি না ঘটে সে জন্য তাগিদ দিয়েছেন।

প্রসঙ্গত, দেশটির কারাগারে ৩৯ হাজার কারাবন্দী রয়েছেন। চলতি বছর জুলাইয়ে দু’টি কারাগারে দাঙ্গায় ২৭ জনকে হত্যা করা হয়েছিল।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর