Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৪ জুলাই, ২০১৩ ০০:০০ টা
আপলোড : ১৪ জুলাই, ২০১৩ ০০:০০

অষ্টম কলাম

দিনে ভিক্ষা, রাতে তিন কোটি টাকার বাড়িতে বসবাস!

দিনে ভিক্ষা, রাতে তিন কোটি টাকার বাড়িতে বসবাস!

দিনে ভিক্ষা, রাতে তিন কোটি টাকার বাড়িতে বসবাস!

আর্থিক অবস্থা যথেষ্ট ভালো হওয়া সত্ত্বেও ভিক্ষাবৃত্তি না ছাড়ায় এক পেশাদার ভিক্ষুককে জেলে পাঠিয়েছেন ব্রিটেনের আদালত। ৩৭ বছর বয়স্ক এই ভিক্ষুকের নাম সিমন রাইট। মানুষের কাছে হাত পেতেই সে বছরে প্রায় ৫ হাজার পাউন্ড (প্রায় ৫৮ লাখ টাকা) আয় করে! তার বিরুদ্ধে অভিযোগ সারা দিন ভিক্ষা করে সে যে বাড়িতে ঘুমান তার দাম তিন লাখ পাউন্ড (তিন কোটি ৪৮ লাখ টাকা)!

জানা গেছে, রাস্তার পাশে ছেঁড়া জামা পরে বসেন সিমন। তার হাতের সাইনবোর্ডে লেখা থাকে- হোমলেস অ্যান্ড হাংরি। এভাবে বসে থেকেই তিনি পথচারীদের কাছ থেকে দিনে প্রায় ২০০ পাউন্ডের সমপরিমাণ উপহার সামগ্রী পেতেন। আর সেগুলো নিয়ে তিনি রাতে তিন লাখ পাউন্ডের বাড়িতে ফিরে যেতেন। ওয়েস্টমিনস্টার সিটি কাউন্সিলের প্রহরীরা রাইটকে লেইসেস্টার স্কয়ারে ভিক্ষা করতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ তাকে গ্রেফতার করে। ঘটনাটা গত মাসের। তখনই ম্যাজিস্ট্রেটরা লন্ডনের রাস্তায় ভিক্ষা করার ওপর নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করে তাকে আবার ভিক্ষা করতে দেখা গেছে। এ কারণেই তার ঠিকানা হয়েছে কয়েদিখানায়।

এ বিষয় কাউন্সিলর নিকি অ্যাইকেন বলেন, আমরা মানুষকে অনুরোধ করব যেন রাস্তার ভিক্ষুককে তারা সরাসরি টাকা না দেন। যদি সত্যিই কেউ দান করতে চান তবে সেটা গৃহহীন চ্যারিটি প্রতিষ্ঠানগুলোতে দিন। এ প্রতিষ্ঠানগুলো মানুষের জীবন নতুন করে সাজানোর কাজ করে।


আপনার মন্তব্য