বুধবার, ২০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

একই ইউনিয়নে স্বামী-স্ত্রী আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

দলের কড়া হুঁশিয়ারি উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সাতটিতে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে ব্যাপক আলোচিত হচ্ছে হরিপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বামী-স্ত্রীর মনোনয়ন দাখিলের বিষয়টি। হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক মিয়া ও তার স্ত্রী ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ সভাপতি শিরিন আক্তার একই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এ ছাড়া আওয়ামী লীগের অন্য বিদ্রোহী প্রার্থীরা হলেন- নাসিরনগর সদর ইউনিয়নে উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ, সাবেক ইউপি চেয়ারম্যান     রফিজ মিয়া ও আওয়ামী লীগ নেতা মুখলেছুর রহমান। কুন্ডা ইউনিয়নে নাদিম হোসেন মামুন, পূর্বভাগে মো. আলম উদ্দিন, মো. জাহের মিয়া ও মো. নজরুল ইসলাম ভূঁইয়া। গুনিয়াউক ইউনিয়নে সৈয়দ মোস্তাক আহমদ। চাপরতলায় মো. আবদুল আহাদ ও কামরুজ্জামান। গোয়ালনগর ইউনিয়নে মো. আজহারুল হক ও মো. কাপ্তান মিয়া। ভলাকুটে মো. শাহ আলম ও মো. আরাফাত আলী। চাতলপাড় ইউনিয়নের মীর হোসেন ও মো. রফিকুল ইসলাম। এদিকে, ব্যাপক সমালোচনার কারণে আওয়ামী লীগের যে দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করা হয়েছিল তারা এই নির্বাচনে অংশ নিচ্ছেন না।

এ ছাড়া নাসিরনগরে স্বতন্ত্রের ব্যানারে বিএনপির ১২, জাতীয় পার্টির সাত, ইসলামী আন্দোলনের পাঁচ ও জাকের পার্টির একজন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। পাশাপাশি সাধারণ সদস্য পদে ৫০৯ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৭০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নাসিরনগর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে সাত, বুড়িশ্বর থেকে তিন, কুন্ডায় পাঁচ, পূর্বভাগে সাত, হরিপুরে পাঁচ, গোয়ালনগরে তিন, ভলাকুটে চার, ধরমন্ডলে চার, ফান্দাউকে চার, চাপরতলায় ছয়, গুনিয়াউকে চার, গোকর্ণে সাত এবং চাতলপাড়ে ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে আওয়ামী লীগের যারা মনোনয়নপত্র প্রত্যাহার না করবে তাদের দল থেকে বহিষ্কার করা হবে।

সর্বশেষ খবর