Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১২:২৬
আপডেট : ২৪ মে, ২০১৯ ১২:২৮

কবে শপথ নিচ্ছেন মোদি?

অনলাইন ডেস্ক

কবে শপথ নিচ্ছেন মোদি?

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপির নিরঙ্কুশ জয়ের পর আবারও প্রধানমন্ত্রীর চেয়ারে বসতে চলেছেন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বিষয়ে বিজেপির পক্ষ থেকে এখনও তারিখ স্পষ্ট করা হয়নি। তবে ভারতীয় গণমাধ্যমগুলো ২৯ এবং ৩০ মে-এই দুইদিনের কোনো একদিন শপথ নিতে পারেন বলেন খবর প্রকাশ করেছে।

টাইমস অব ইন্ডিয়া ও টাইমস নাউ নিউজ জানিয়েছে, আগামী ২৯ মে (বুধবার) তিনি শপথ নিতে পারেন মোদি। এর মধ্যে টাইমস নাউ বলছে, নরেন্দ্র মোদি ২৯ মে শপথ নিতে পারেন এবং প্রথম পার্লামেন্টারি অধিবেশ বসতে পারে ৫ ও ১১ জুনের মধ্যে। শপথ অনুষ্ঠানে অংশ নিতে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ। অন্যদিকে, নিউজ এইটটিনের খবরে বলা হচ্ছে, মোদি শপথ নিতে পারেন ৩০ মে।

জানা গেছে, শপথের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে। আজই সেই বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা। বৈঠকে নরেন্দ্র মোদি নিজেও উপস্থিত থাকবেন। সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে সেই বৈঠকে যোগ দিতে বলা হয়েছে। এই বৈঠকেই কেন্দ্রের পরবর্তী সিদ্ধান্তগুলো নিয়ে আলোচনা হবে।

লোকসভায় ৫৪২টি আসনের মধ্যে সরকার গঠনের জন্য দরকার ২৭২ আসন। ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী, এই প্রতিবেদন লেখার সময় বিজেপির নেতৃত্বাধীণ এনডিএ জোট ৩৪৭টি আসনে জয় পেয়েছে এবং ৪টিতে এগিয়ে রয়েছে। অন্যদিকে, কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোট জয় পেয়েছে ৯১টি আসনে। এছাড়া বাকিরা ৯৩টিতে জয় পেয়েছে এবং ৭টিতে এগিয়ে রয়েছে।


বিডি-প্রতিদিন/২৪ মে, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য