শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৫৬
প্রিন্ট করুন printer

শেখ হাসিনার একযুগ শাসন আমলে দেশ বদলে গেছে: ফজিলাতুন নেসা ইন্দিরা

অনলাইন ডেস্ক

শেখ হাসিনার একযুগ শাসন আমলে দেশ বদলে গেছে: ফজিলাতুন নেসা ইন্দিরা
ফাইল ছবি

নতুন প্রজন্মকে শুদ্ধভাবে বাংলা চর্চা ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণের আহ্বান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। রবিবার (২১ ফেব্রুয়ারি) শিশু একাডেমি আয়োজিত শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য বিষয়ে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, আজকের শহীদ দিবস ও মাতৃভাষা দিবসকে ১৯২টি দেশ মর্যাদার সাথে পালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই একযুগ শাসন আমলে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশের উন্নয়ন সারাবিশ্বে প্রশংশিত হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে সিনিয়র সচিব কাজী রওশন আক্তার বলেন, মাতৃভাষার আন্দলোন যে কত গভীর তা দিনে দিনে বুঝেছি। তিনি নতুন প্রজন্মের শিশুদের কাছে শুদ্ধভাবে মাতৃভাষা বলার আহ্বান জানান। এ ছাড়াও যথাযোগ্য মর্যাদায় যেন বাংলাভাষা ব্যবহার হয় সেদিকে খেয়াল রাখতে বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমি ঢাকা কেন্দ্র , জেলা ও উপজেলা কার্যালয়ের শিশুদের পরিবেশনায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী ইন্দিরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর