৫ ডিসেম্বর, ২০২৩ ২১:৫৭
হলফনামার তথ্য

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের আয় কমেছে, ঋণ বেড়ে দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের আয় কমেছে, ঋণ বেড়ে দ্বিগুণ

ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের ঋণ আগের চেয়ে বেড়ে দ্বিগুণ হয়েছে। পাঁচ বছর আগে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া-বোয়ালখালী আংশিক) আসনের এই সংসদ সদস্য প্রার্থীর ঋণ ছিল ১ কোটি ২১ লাখ টাকা। দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় এবার তার নামে ঋণ দেখানো হয়েছে ২ কোটি ২৮ লাখ টাকা।

হাছান মাহমুদ ২০০৮ সাল থেকে এই আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছেন। এবার পুনরায় তিনি এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন। জমা দেওয়া হলফনামায় আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক পেশা হিসেবে শিক্ষকতা ও ব্যবসা উল্লেখ করেছেন।

হলফনামায় দেখা যায়, হাছান মাহমুদের ব্যক্তিগত ব্যাংক ঋণ রয়েছে ১ কোটি ২৫ লাখ টাকা। গ্লোবাল ইসলামী ব্যাংক থেকে এই ঋণ নেওয়া হয়। এছাড়া অন্যান্য জামানতবিহীন ঋণ রয়েছে ৯১ লাখ টাকা। ভাইদের কাছ থেকে ঋণ রয়েছে ১২ লাখ টাকা।

হলফনামায় দেখা যায়, তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কৃষি খাতে আয় ১ লাখ ৩০ হাজার টাকা। বাড়ি, অ্যাপার্টমেন্ট ও দোকান ভাড়া খাতে আয় ১ লাখ ৪৭ হাজার টাকা। এছাড়া ব্যাংক ও অন্যান্য খাত থেকে সম্মানী বাবদ হাছান মাহমুদের আয় ১ লাখ ২২ হাজার ২৬৩ টাকা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর