৮ জুলাই, ২০২০ ১৬:৫৬

মাস্ক-সুরক্ষাসামগ্রীর অনিয়মে জড়িতরা ছাড় পাবে না: দুদক সচিব

নিজস্ব প্রতিবেদক

মাস্ক-সুরক্ষাসামগ্রীর অনিয়মে জড়িতরা ছাড় পাবে না: দুদক সচিব

মাস্ক-পিপিই ক্রয়ে সুনির্দিষ্ট দুর্নীতির অভিযোগের অনুসন্ধানে জেএমআইর চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও তমা কনস্ট্রাকশনের কর্মকর্তা মতিউর রহমানের জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মাস্ক-সুরক্ষাসামগ্রীর অনিয়মের অনুসন্ধান দ্রুত শেষ হবে। জড়িত কেউই ছাড় পাবেন না। বুধবার দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

দুদক সচিব বলেন, সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে মাস্ক-পিপিই দুর্নীতির সঙ্গে কারা জড়িত সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অনুসন্ধান পর্যায়ে সরকারি-বেসরকারি পর্যায়ে যাদের নাম আসবে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। মাস্ক দুর্নীতিতে সরকারি কোনো কর্মকর্তা জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনার মাধ্যমে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে।

গত ১০ জুন দুদক থেকে এন নাইনটি ফাইভ মাস্কসহ অনিয়ম দুর্নীতির অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। জেএমআইর বিরুদ্ধে অভিযোগ এন নাইনটি ফাইভের মোড়কে অন্য মাস্ক দেয়া ও তমার বিরুদ্ধে সংখ্যায় কম মাস্ক দেয়ার অভিযোগ ওঠে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর