শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১৯:২২
প্রিন্ট করুন printer

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব শহীদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

শেখ রাসেল জাতীয় শিশু
কিশোর পরিষদের মহাসচিব শহীদুল্লাহ
কে এম শহীদুল্লাহ
Google News

সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের নতুন মহাসচিব হলেন কে এম শহীদুল্লাহ। সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার তাকে এ দায়িত্ব দেন। সংগঠনের মহাসচিব প্রয়াত সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরীর মৃত্যুতে তার স্থলাভিষিক্ত হলেন তিনি।   

এর আগে সংগঠনের পক্ষ থেকে মহাসচিবের শুন্য পদটি পূরণের জন্য প্রধান পৃষ্ঠপোষক ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন করা হয়। সেই আবেদনে কে এম শহীদুল্লাকে মহাসচিবের দায়িত্ব দেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত অনুমোদনেপত্রে বলা হয়, মহাসচিব পদে অধিষ্ঠিত হবেন কেম এম শহীদুল্লাহ। সাংগঠনিক সচিবের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করেছেন। এখন থেকে তিনি শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব পদে দায়িত্ব পালন করবেন। 

সংগঠনটির প্রতিষ্ঠালগ্ন থেকে কে এম শহীদুল্লাহ শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সাংগঠনিক সচিবের দায়িত্বে ছিলেন। ৩৩ বছর ধরে তিনি দায়িত্ব পালন করছেন। বর্তমানে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি তিনি।

তিনি বলেন, এই সংগঠনের জন্ম ৩৩ বছর আগে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক। ঢাকাসহ সারাদেশেই আমরা বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড করে থাকি। প্রতি বছর ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিনে প্রধানমন্ত্রী উপস্থিত থেকে শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করে থাকেন। আমাকে এই সংগঠনের মহাসচিব দায়িত্ব দেয়ায় আমি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার ওপর অর্পিত দায়িত্ব আমি নিষ্ঠার সঙ্গে পালন করব।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর