১৪ আগস্ট, ২০২১ ১১:১৬

সারাদেশে ভার্চ্যুয়ালি জামিন পেলেন ১ লাখ ৬০ হাজার আসামি

অনলাইন ডেস্ক

সারাদেশে ভার্চ্যুয়ালি জামিন পেলেন ১ লাখ ৬০ হাজার আসামি

প্রতীকী ছবি

সারাদেশে গত বছর ১১ মে থেকে চলতি বছরের ১০ আগস্ট পর্যন্ত অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে মোট ১ লাখ ৬০ হাজার ৭৬৮ জন আসামি কারাগার থেকে মুক্ত হয়েছেন। এছাড়াও সুপ্রিম কোর্ট প্রশাসন আরও জানিয়েছে, করোনাকালে ২ হাজার ২৬১ জন শিশুও জামিন পেয়েছে।  

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান জানান, ২০২০ সালের ১১ মে থেকে চলতি বছরের ১০ আগস্ট ভার্চ্যুয়াল পদ্ধতিতে আদালতের কার্যক্রম পরিচালনাকালীন সারাদেশের অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ভার্চ্যুয়াল শুনানিতে মোট ৩ লাখ ১৫ হাজার ৫৬৮টি মামলায় জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ১ লাখ ৬০ হাজার ৭৬৮ জন অভিযুক্ত ব্যক্তি জামিন প্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন। এই জামিনপ্রাপ্তদের মধ্যে শিশু আদালতে ভার্চ্যুয়াল শুনানির মাধ্যমে আইনের সংঘাতে আসা মোট জামিনপ্রাপ্ত শিশুর সংখ্যা ২২৬১।

তিনি আরও জানান, চলতি বছরের ৩১ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ভার্চ্যুয়াল শুনানিতে মোট ১৫ হাজার ৩৪০টি মামলায় জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ৯ হাজার ৬২২ জন অভিযুক্ত ব্যক্তি জামিনপ্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর