শিরোনাম
প্রকাশ : শনিবার, ১২ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ জুন, ২০২১ ০০:০৫

শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

Google News

করোনাভাইরাসের কারণে বড় কোনো কর্মসূচি না নিলেও দোয়া, মিলাদ মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করেছেন নেতা-কর্মীরা। গতকাল রাজধানীর বিভিন্ন স্থানে আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এসব কর্মসূচি পালন করেন। এ ছাড়া প্রতিটি মসজিদে এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। গতকাল সকালে রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্র মিলনায়তনে আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল ও করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করা হয়। স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ সভায় বক্তব্য দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহসভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, কাজী মোয়াজ্জেম হোসেন, ঢাকা মহানগরী উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ কেন্দ্রীয় ও উত্তর-দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বিপুলসংখ্যক নেতা-কর্মী। সভা শেষে প্রধানমন্ত্রী এবং সমগ্র দেশ ও বিশ্বের মানুষের জন্য প্রার্থনা করা হয়। পরে সেখানে তথ্যমন্ত্রী একটি করোনা প্রতিরোধসামগ্রী সরবরাহ বুথ উদ্বোধন করেন। ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেনের নির্দেশে মসজিদ ও মন্দির-গির্জায় দোয়া-প্রার্থনা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে ছাত্রলীগের আয়োজনে বাদ জুমা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

বাদ জুমা বায়তুল মোকাররম জামে মসজিদে ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত দোয়া মাহফিলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংগঠনের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ মহানগরী আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশ নেন। এ ছাড়া সারা দেশে নবনির্মিত ৫০টি মডেল মসজিদে আওয়ামী লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।