রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

২৫ ফেব্রুয়ারি দেশের সব জেলায় বিএনপির পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে ইউনিয়ন, বিভাগ ও মহানগরীর পর এবার জেলা পর্যায়ে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ২৫ ফেব্রুয়ারি দেশব্যাপী সব জেলায় এ কর্মসূচি পালন করা হবে। গতকাল সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এক বিজ্ঞপ্তিতে পরবর্তী এই কর্মসূচির কথা জানান। সমমনা দলগুলোও এ কর্মসূচি যুগপৎভাবে পালন করবে। তারাও একই কর্মসূচি ঘোষণা করে।

এমরান সালেহ প্রিন্স জানান, চলমান গণ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে বিদ্যুৎ, গ্যাস এবং চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-নিপীড়নের প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি ও গণবিরোধী ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে আগামী ২৫ ফেব্রুয়ারি দেশব্যাপী সব জেলায় পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

২৫ ফেব্রুয়ারি দেশব্যাপী জেলা পর্যায়ে পদযাত্রা সফল করে গণবিরোধী সরকার সৃষ্ট জনদুর্ভোগের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ে চলমান গণ আন্দোলন সফল করার আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে ১১ ফেব্রুয়ারি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

সর্বশেষ খবর