বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ট্রাকে ৪০ হাজার পিস ইয়াবা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডেমরা থেকে তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- খলিলুর রহমান, সাইফুল ইসলাম ও তারেক। তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

গতকাল ডিবির লালবাগ বিভাগ জানায়, মঙ্গলবার সারুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। কয়েকজন মাদক কারবারি একটি ট্রাকে করে ইয়াবাসহ সারুলিয়া এলাকায় অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে ডিবির একটি টিম সারুলিয়ার ফায়ার সার্ভিস অফিসের সামনে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ট্রাকটি রেখে পালানোর সময় তাদের গ্রেফতার করা হয়। পরে ট্রাকটি তল্লাশি করে ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। তাদের বিরুদ্ধে ডেমরা থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিকে ডিবির গুলশান বিভাগ গতকাল জানায়, তারা বনানী থেকে ৮৬ কেজি গাঁজাসহ শামীম নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে। এ সময় গাঁজা পরিবহনে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়।

 কয়েকজন মাদক কারবারি ব্রাহ্মণবাড়িয়া থেকে ওই ট্রাকে করে গাঁজা নিয়ে মহাখালীর দিকে আসছিলেন। পরে ডিবি পুলিশ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সামনে অবস্থান নেয়। সেখানে পৌঁছালে ডিবি পুলিশ ট্রাকটি থামায়। এরপর ট্রাক তল্লাশি করে গাঁজাসহ শামীমকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার রাতে বিমানবন্দর এলাকায় পৃথক অভিযানে এনামুল হোসেন নামে আরেক গাঁজা কারবারিকে গ্রেফতার করেছে বিমানবন্দর থানা পুলিশ।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক মিঞা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন একটি কাবাব অ্যান্ড রেস্টুরেন্টের সামনে থেকে দুই কেজি গাঁজাসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বলছে, রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে মোট ৪৫ হাজার ৭৪৩ পিস ইয়াবা, ৫৫৯ গ্রাম ১৭০ পুরিয়া হেরোইন, ৯৮ কেজি ৬৭৫ গ্রাম গাঁজা ও ৭৮ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

মঙ্গলবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৪০টি মামলা হয়েছে।

সর্বশেষ খবর