বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ ০০:০০ টা

আরাভ খানকে ফিরিয়ে আনা অসম্ভব নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আরাভ খানকে ফিরিয়ে আনা অসম্ভব কিছু নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, বাংলাদেশ সবই পারে। তিনি কোন দেশের পাসপোর্টে দুবাই গিয়েছেন তা তাকে দেশে আনার পরই বলা যাবে। তাকে দেশে আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। গতকাল রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে (পিএসসি) বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আরাভ খানের বিরুদ্ধে দেশে একটি অস্ত্র মামলায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে এর আগে থেকেই আমরা আরাভ খানকে দেশে আনার জন্য আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগ অব্যাহত রেখেছি। সেজন্যই বলা যেতে পারে যে কোনো সময় তাকে দেশে আনতে পারব। সেভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে। আরাভ খানকে ফিরিয়ে আনা অসম্ভব কিছু নয়। সবই পারে বাংলাদেশ। তিনি কীভাবে গেছেন তা এখনই আমরা বলতে পারব না। ইন্ডিয়ার পাসপোর্ট কীভাবে পেলেন তাও আমরা তদন্তের মাধ্যমে জানতে পারব। সেজন্য অপেক্ষা করতে হবে।’

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী পিএসসিতে সদ্য প্রতিষ্ঠিত মুজিব কর্নার উদ্বোধন করেন। তিনি মুজিব কর্নারের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। বোর্ডসভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী পিএসসি চত্বরে একটি গাছের চারা রোপণ করেন।

এদিকে গতকাল দুপুরে পিএসসি বাংলাদেশের ১৯তম বোর্ডসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ যে ভূমিকা রেখেছে, তা দেশে-বিদেশে অত্যন্ত প্রশংসিত হয়েছে। পুলিশ জনগণের আস্থা ও বিশ্বাসের জায়গা অর্জন করতে সক্ষম হয়েছে। আমরা পুলিশ স্টাফ কলেজকে আরও আধুনিক করতে চাই, যুগোপযোগী করতে চাই। অপরাধের ধরন প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। প্রতিনিয়ত নতুন নতুন চ্যালেঞ্জ আসছে। এজন্য পুলিশ সদস্যদের নিয়মিত প্রশিক্ষণ নিতে হবে। এ ক্ষেত্রে স্টাফ কলেজের বিকল্প নেই। এজন্য স্টাফ কলেজকে সমৃদ্ধ করতে হবে, আরও যুগোপযোগী করতে হবে।’ তিনি পুলিশ প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে স্টাফ কলেজ একটি অনন্য উদাহরণ সৃষ্টি করবে বলে উল্লেখ করেন।

সভায় পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, জনগণের সেবা প্রাপ্তি নিশ্চিত করা এবং তাদের দ্রুততম সময়ে সেবা দেওয়ার জন্য পুলিশ সদস্যদের প্রশিক্ষণের ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। এজন্য পুলিশ স্টাফ কলেজকে আন্তর্জাতিক মানসম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হচ্ছে।

সর্বশেষ খবর