২৭ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৪৭

নিউইয়র্কে ভোটার হিসেবে তালিকাভুক্তির কর্মশালা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্কে ভোটার হিসেবে তালিকাভুক্তির কর্মশালা

ভোটার রেজিস্ট্রেশন। আগাম ভোটের কর্মশালায় ডেমক্র্যাটকি পার্টির নেতৃবৃন্দ। ছবি-বাংলাদেশ প্রতিদিন

৩ নভেম্বরের জাতীয় নির্বাচনে অধিকসংখ্যক মানুষের অংশগ্রহণ নিশ্চিতকল্পে ২৫ সেপ্টেম্বর এক কর্মশালা অনুষ্ঠিত হয় নিউইয়র্কের লং আইল্যান্ডে বেশোর এলাকায়। সিটিজেন হয়েছেন কিন্তু ভোটার হিসেবে তালিকাভুক্ত হননি, এমন মুসলমানদের জন্য অনুষ্ঠিত এই কর্মশালায় আগাম ভোট প্রদানের ব্যালট সম্পর্কেও বিস্তারিত অবহিত করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশি তথা মুসলিম কমিউনিটির বন্ধু স্টেট অ্যাসেম্বলীম্যান ফিল র‌্যামোজ। 

তিনি বলেন, ২৫ অক্টোবর থেকে আগাম ভোট দেয়া যাবে। তারও আগেই ডাকযোগে ভোটের ব্যালট সংগ্রহ করা যাচ্ছে। করোনা পরিস্থিতির কারণে ভোট কেন্দ্রে যেতে যারা স্বাচ্ছন্দ্যবোধ করেন না, তারা এ সুযোগ নিতে পারেন। এ কর্মশালার সার্বিক সমন্বয় করেন মূলধারার রাজনীতিক ও সমাজ-সংগঠক গোলাম ফারুক শাহীন।

বিশিষ্টজনদের মধ্যে আরও ছিলেন  ডা. হাফিজুর রহমান, রুমন প্রধান, মেজবা উদ্দিন হেলাল, ড. মোহাম্মদ ইউনুস, নওশের আব্দুল্লাহ, এটিএম আমীন, রিয়াদ কাওয়ান, কাতার চৌধুরী, ইমাম মোহাম্মদ আজমল, ইকবাল চৌধুরী, সামীর সাহ, মোহাম্মদ লান্টু প্রমুখ। এ সময় মুসলিম সম্প্রদায়ের বিপুলসংখ্যক সিটিজেন ভোটার হিসেবে তালিকাভুক্ত হন এবং ডাকযোগে ভোটের ব্যালট সংগ্রহ করেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর