শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ জানুয়ারি, ২০২০ ২৩:৫১

টাইগারদের সিরিজ হার

ক্রীড়া প্রতিবেদক

টাইগারদের সিরিজ হার

তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটিতে প্রতিদ্বন্দ্বিতা হলেও দ্বিতীয় ম্যাচে গতকাল পাত্তাই পেল না টাইগাররা। পাকিস্তানের বিরুদ্ধে মাহমুদুল্লাহরা হেরে যায় ৯ উইকেটের বড় ব্যবধানে। এক ম্যাচ আগেই সিরিজ হারল টাইগাররা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে মাত্র ১৩৬ রান করে বাংলাদেশ। তামিম ইকবাল  করেছেন ৬৫ রান। আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতেই পারেননি। ১৩৭ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ২০ বল হাতে রেখেই জিতে যায় স্বাগতিকরা। আগামীকাল সিরিজের শেষ ম্যাচ।

প্রথম ম্যাচের মতো গতকালও টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ। কিন্তু ব্যাটসম্যানরা অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে পারেননি। আগের ম্যাচের মতো এ ম্যাচেও পাকিস্তানি বোলারদের অসহায় ছিলেন টাইগার ব্যাটসম্যানরা।

পাওয়ার প্লেতেই ২ উইকেট পড়ে যায় বাংলাদেশের। যদিও একপ্রান্ত আগলে রেখে রানের গতি বাড়াতে চেষ্টা করছিলেন তামিম, কিন্তু আরেকপ্রান্তে একের পর এক উইকেটের পতন ঘটতে থাকে। প্রতিকূলতার মধ্যেও ৫৩ বলের দারুণ এক ইনিংস খেলেছেন তামিম। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান এসেছে আফিফ হোসেনের ব্যাট থেকে। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদের ১২। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটাই স্পর্শ করতে পারেননি।

ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে বোলারদের পারফরম্যান্সও ছিল যাচ্ছেতাই। যে উইকেটে পাক বোলারদের ব্যাটসম্যানদের নাকাল করে ছাড়াল সেখানে পাত্তাই পায়নি বাংলাদেশের বোলাররা। যদিও পাকিস্তানের ইনিংসের  শুরুতে এক উইকেট নেন শফিউল। এরপর পাক অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ হাফিজ মিলে অপরাজিত ১৩১ রানের জুটি গড়ে জয় নিশ্চিত করে ড্রেসিংরুমে ফেরেন।

 


আপনার মন্তব্য