বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

একমি না মোনার্কের বিজয়ের হাসি

ফ্র্যাঞ্চাইজি হকি লিগের ফাইনাল আজ

ক্রীড়া প্রতিবেদক

একমি না মোনার্কের বিজয়ের হাসি

কথায় বলে ভাগ্য থাকলে ঠেকায় কে? মোনার্ক মার্ট পদ্মার সেই অবস্থা বলা যায়। ফ্র্যাঞ্চাইজি হকি লিগে প্রথম পর্বে তাদের যে নাজুক অবস্থা ছিল তাতে সুপার ফোরে জায়গা হবে কিনা এনিয়ে সংশয় ছিল। তারাই কিনা ইতিহাস গড়ার অপেক্ষায় রয়েছে। আজ মওলানা ভাসানী স্টেডিয়ামে ফ্র্যাঞ্চাইজি হকি লিগে ফাইনালে মুখোমুখি হবে একমি চট্টগ্রাম ও মোনার্ক মার্ট পদ্মা। একমি অবশ্য শুরু থেকেই শীর্ষে ছিল। প্রথম কোয়ালিফায়ারে রূপায়ণ সিটি কুমিল্লাকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়।

অন্যদিকে মোনার্কের অবস্থা এতটা সংকটাপন্ন ছিল যে শুরুতে নিচে অবস্থান করছিল। দ্বিতীয় পর্বে তারা রীতিমতো জ্বলে উঠে। স্থানীয়দের মধ্যে দলের মূল ভরসা রাসেল মাহমুদ জিমিও ছন্দ ফিরে পান। এটাই মোনার্কের প্লাস পয়েন্ট হয়ে দাঁড়ায়। সুপার ফোরে উঠলেও এলিমিনেটর লড়াইয়ে দুদফায় পিছিয়ে ছিল মেট্রো এক্সপ্রেস বরিশালের বিপক্ষে। সমতায় ফিরে শেষ মুহূর্তের গোলে জয়ী হয়। আর দ্বিতীয় কোয়ালিফায়ারে তো ০-২ গোলে পিছিয়ে যায় রূপায়ণের বিপক্ষে। সেই মোনার্কই কিনা তানিমিসুই ম্যাজিকে ৪-৩ গোলে জিতে ফাইনালে চলে যায়।

আজ যোগ্য দু’দলই শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে। যারা জিতবে তারা প্রথম ফ্র্যাঞ্চাইজি লিগ জিতে ইতিহাস গড়বে। কার হাতে উঠবে বিজয়ের ট্রফি। একমি না পদ্মা? ফুটবল ও ক্রিকেট ম্যাচে কিছুটা ভবিষ্যদ্বাণী করা গেলেও হকি এমন এক খেলা শেষ সেকেন্ড পর্যন্ত বলা যাবে না কে জিতবে। ফাইনাল হবে ফাইনালের মতো তা আশা করা যেতেই পারে। দুই দলেই মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে। তবে চোখ থাকবে দুই বিদেশির ওপর। একমির ভারতীয় খেলোয়াড় দেবিন্দ্বার শুরু থেকে ভালো খেলছেন। মোনার্কের জাপানি তানিমিতসু দুরন্ত। বিশেষ করে রূপায়ণের বিপক্ষে ছিলেন অপ্রতিরোধ্য। চার গোল করে দলকে ফাইনালে নিয়ে যান। লড়াইটা হতে পারে তাদেরই।

সর্বশেষ খবর