১১ মে, ২০১৭ ০১:১৮

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বড় জয়

অনলাইন ডেস্ক

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বড় জয়

ফাইল ছবি

ত্রিদেশীয় সিরিজের আগে বেলফাস্টের স্টোরমন্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে আয়ারল্যান্ডের এ দলের বিপক্ষে গতকাল বুধবার নিজেদের প্রস্তুতি ম্যাচে ১৯৯ রানে জিতেছে বাংলাদেশ। দুটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান ও রুবেল হোসেন। প্রথমে টসে জিতে ৭ উইকেটে ৩৯৪ রান করে বাংলাদেশ। জবাবে ৪১ ওভার ২ বলে ১৯৫ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড।

বাংলাদেশকে ভালো শুরু এনে দেয় তামিম-সৌম্য সরকারের ওপেনিং জুটির ৪৪ রানে। রানের গতি বাড়তে শুরু করে তামিম-সাব্বিরের তৃতীয় উইকেটে জুটিতে। ৮২ বলে এই জুটি যোগ করে ১০৩ রান। ৩৫ ওভারে ৩ উইকেটে ২৪২ রান করা বাংলাদেশ শেষ ৯০ বলে যোগ করেছে ১৫২ রান। সৌম্য বাদে বাংলাদেশের সব ব্যাটসম্যানেরই স্ট্রাইকরেট ১০০-এর ওপরে।

ত্রিদেশীয় সিরিজের আগে ব্যাটে ভালোই শান দিয়েছেন তামিম। ম্যাকব্রায়ানের বল ডিপ কাভারে ইয়াংয়ের দারুণ ক্যাচ হওয়ার আগে বাঁহাতি ওপেনার করেছেন ৭৪ বলে ৮৬ রান। তবে তামিমের চেয়ে প্রস্তুতিটা বেশি ভালো হয়েছে সাব্বিরের। ৭ চার আর এক ছয়ে ফিফটি করেছেন ৪৯ বলে। ফিফটির পর তিনি আরও আক্রমণাত্মক। ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিতে খেলেছেন আর ৩৩ বল।  

১৬ চার আর ১ ছক্কায় তিন অঙ্ক স্পর্শ করে সাব্বির জানিয়ে দিয়েছেন, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ আর ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি স্মরণীয় করে রাখার অভিযানেই নেমেছেন তিনি। অবসর নিয়েছেন সেঞ্চুরি করার পরপরই। সাব্বিরের অবসরের পর আইরিশদের ওপর চড়াও হয়েছেন মুশফিক-মাহমুদউল্লাহ। দুইজনের ৬ষ্ঠ উইকেট জুটিতে যোগ হয়েছে ৪৮ বলে ৯১ রান। মুশফিক করেছেন ২৪ বলে ৪১ আর মাহমুদউল্লাহ ৩১ বলে ৪৯ রান। দুজনই গেটক্যাটের শিকার।

৪০ ওভার শেষে আয়ারল্যান্ডের স্কোর ছিল ৬ উইকেটে ১৯৩ রান। সেখান থেকে মাত্র ২ রান যোগ করতে শেষ ৪ উইকেট হারায় দলটি। তিন বলের মধ্যে দুই উইকেট নেন বাঁহাতি স্পিনার সাকিব। পরপর দুই বলে শেষ দুটি উইকেট তুলে নেন বাঁহাতি পেসার মুস্তাফিজ। ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আগামী শুক্রবার বাংলাদেশ স্বাগতিকদের মুখোমুখি হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর