১১ মে, ২০১৭ ১২:১৬

টাইগারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতির সুযোগ, আছে শঙ্কাও

অনলাইন ডেস্ক

টাইগারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতির সুযোগ, আছে শঙ্কাও

টিম বাংলাদেশ এখন আয়াল্যান্ডে। লক্ষ্য স্বাগতিক আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজকে মূলত চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি হিসেবে দেখলেও র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে উঠে আসার সুযোগ রয়েছে টাইগারদের সামনে। আবার প্রতিপক্ষের মাঝে নিজেদের বিলিয়ে দিলে পিছিয়ে যাওয়ার শঙ্কাও থাকছে।  

দুই প্রতিদ্বন্দ্বীর সঙ্গে ১২ মে থেকে দুটি করে মোট চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ। চারটি ম্যাচেই জয় পেলে বাংলাদেশের সংগ্রহ হবে ৯৭ পয়েন্ট। তখন শ্রীলঙ্কাকে টাইগাররা পেছনে ফেলবে ৪ পয়েন্টের ব্যবধানে।
বর্তমানে ৯১ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ৭ নম্বরে। শ্রীলঙ্কার পয়েন্ট ৯৩। আইসিসির বিজ্ঞপ্তি অনুযায়ী, নিউজিল্যান্ডকে একবার আর আয়ারল্যান্ডকে দু'বার হারালেও লঙ্কানদের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থেকে ৬ নম্বরে উঠে যাবেন মাশরাফি-সাকিবরা। এছাড়া, আইরিশদের দু'বার হারিয়ে নিউজিল্যান্ডের কাছে দুই ম্যাচই হেরে গেলে ১ পয়েন্ট হারাবে বাংলাদেশ।

অন্যদিকে, আয়ারল্যান্ডের বিপক্ষে শুধু একটি জয় পেলে পাকিস্তানের পেছনে পড়ে যাবে টাইগাররা। আর চারটি ম্যাচেই হেরে গেলে ৯১ থেকে পয়েন্ট নেমে দাঁড়াবে ৮৩। তাহলে র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশ এগিয়ে থাকবে ৪ পয়েন্টে।


বিডি-প্রতিদিন/১১ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর