১১ মে, ২০১৭ ১৩:১৬

নিজেদের ফেভারিট মানতে রাজি নন জিদান

অনলাইন ডেস্ক

নিজেদের ফেভারিট মানতে রাজি নন জিদান

ফাইল ছবি

ইউরোপিয়ান ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াই চ্যাম্পিয়নস লিগ। আর আগামী ৩ জুন ওয়েলসের কার্ডিফে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে পর্তুগীজ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইতালীয় ক্লাব জুভেন্টাস। এ নিয়ে রেকর্ড ১৫তম বারের মত শিরোপার লড়াইয়ে জিদান শিষ্যরা।

কিন্তু ফাইনালের আগে শুরু হয়ে গেছে কথার লড়াই কে জিতবে? কে হারবে? বা কে ফেভারিট! নানা কথা । কিন্তু সাবেক বিশ্বকাপ জয়ী ফুটবলার ও রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ জিনেদিন জিদানের মুখে অন্য কথা। স্পষ্টভাবেই বললেন, নিজেদের ফেবারিট ভাবছে না রিয়াল মাদ্রিদ।

ফাইনালে নিজেদের ফেভারিট না মেনে জিদান বলেন, ‘ফাইনালে নিজদের ফেভারিট মনে করার কোন কারণ নেই। জুভেন্টাস শক্তিশালী দল। তাদের বিপক্ষে গোল করা কঠিন। তাদের শুধু রক্ষণই শক্তিশালী নয়, আক্রমণভাগেও দুর্দান্ত খেলোয়াড় আছে।’ 

এর আগে বুধবার রাতে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরেও দুই লিগ মিলে ৪-০ ব্যবধানের জয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ।অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে ১২ ম্যাচে এ নিয়ে মাত্র তিনটি গোল খেয়েছে জুভেন্টাস। মোনাকোর বিপক্ষে গোল খাওয়ার আগের ছয় ম্যাচে দলকে সুরক্ষিত রেখছেন দলের অধিনায়ক ও গোলরক্ষক বুফন।

ইতালিয়ান লিগে ১৯৯৭-২০০১ পাঁচ মৌসুম জুভেন্টাসের হয়ে খেলেছেন বর্তমান রিয়াল কোচ। এ নিয়ে তিনি বলেন, ‘জুভেন্টাসে খেলেই আমার উন্নতি হয়েছে। এটা দুর্দান্ত একটা ক্লাব। এবার প্রতিপক্ষ হিসেবে তাদের পাওয়া সত্যি স্পেশাল। আমার হৃদয়ে এখনো ক্লাবটি অবস্থান করছে।’

সূত্র: সিবিসি স্পোর্টস

বিডি প্রতিদিন/ ১১ মে ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর