২৯ সেপ্টেম্বর, ২০২২ ০৭:৪৮

মোরাতার নাটকীয় গোলে শেষ চারে স্পেন, বিদায় পর্তুগালের

অনলাইন ডেস্ক

মোরাতার নাটকীয় গোলে শেষ চারে স্পেন, বিদায় পর্তুগালের

পরাজয়ের পর হতাশ ক্রিশ্চিয়ানো রোনালদো

আলভারো মোরাতার নাটকীয় গোল স্পেনকে পৌঁছে দিল উয়েফা নেশনস লিগের শেষ চারে। আর এই গোলে ছিটকে গেল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

চেলসির সাবেক খেলোয়াড় মোরাতা একমাত্র গোলটি করেন ম্যাচের ৮৮ মিনিটে। নিকো উইলিয়ামসের হেডে দেওয়া পাস থেকে খুব কাছ থেকে নেওয়া শটে বল জালে জড়ান তিনি। এই ম্যাচ ড্র করলেই পর্তুগাল শেষ চারে যেত। সে সুযোগও তারা একাধিকবার পেয়েছে। লিভারপুলের দিয়োগো জোটা এবং ক্রিশ্চিয়ানো রোনালদো অবিশ্বাস্য সুযোগ নষ্ট করেছেন মঙ্গলবার রাতে ব্রাহায়।

মঙ্গলবারের জয়ের সুবাদে পরের বছর জুন মাসে নেশনস লিগের চূড়ান্ত পর্বে স্পেনই খেলবে ক্রোয়েশিয়া, ইতালি ও নেদারল্যান্ডসের সঙ্গে।

পর্তুগাল এই ম্যাচে নেমেছিল নিজেদের গ্রুপে শীর্ষে থাকা দল হিসেবে। কিন্তু মোরাতার গোলে প্রতিযোগিতা থেকে ছিটকে গেল ক্রিশ্চিয়ানো রোনালদোরা। এতে রীতিমতো বিস্মিত পর্তুগালের সমর্থকরা। 

প্রসঙ্গত, এই প্রতিযোগিতার প্রথম সংস্করণে (২০১৮-২০১৯) পর্তুগিজরাই ট্রফি জিতেছিল।

মঙ্গলবার ব্রুনো ফের্নান্দেস একবার কার্যত নিশ্চিত গোলের পাস সাজিয়ে দিয়েছিলেন জোটাকে, যা ঝাঁপিয়ে পড়ে এক হাতে রুখে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমন।

অসাধারণ ফুটবল উপহার দিয়ে এই ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছেন পরিবর্ত হিসেবে নামা আতলেতিকো বিলবাওয়ের উইলিয়ামস। দু’বার হেড অসাধারণ দক্ষতায় পর্তুগালের গোলরক্ষক দিয়োগো কোস্তা না বাঁচালে ম্যাচে আরও গোল পেত স্পেন।

প্রসঙ্গত, স্পেন নেশনস লিগে গতবার রানার্স হয়েছিল। আগামী জুনে তাই তাদের সামনে প্রথমবার ইউরোপের এই নতুন প্রতিযোগিতার ট্রফি জেতার সুযোগ এসে গেল।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর