২৬ মার্চ, ২০২৩ ১১:১৩

'ভারতীয় কন্ডিশনে প্রতিপক্ষের জন্য বুমরাহ দুঃস্বপ্ন'

অনলাইন ডেস্ক

'ভারতীয় কন্ডিশনে প্রতিপক্ষের জন্য বুমরাহ দুঃস্বপ্ন'

জাসপ্রিত বুমরাহ

পিঠের চোটে লম্বা সময় ধরে মাঠের বাইরে জাসপ্রিত বুমরাহ। সফল অস্ত্রোপচারের পর তাকে পেতে আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে ভারতীয় দলকে। বিশ্বকাপের আগে তাকে পাওয়া নিয়ে রয়েছে সংশয়। সাবেক শ্রীলঙ্কান পেসার দিলহারা ফার্নান্দো মনে করেন, যে করেই হোক, ঘরের মাঠের আসরে তাকে পেতে চাইবে ভারত।

গত সেপ্টেম্বরের পর থেকে কোনো ম্যাচ খেলেননি বুমরাহ। জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে ফেরার চেষ্টা করেন ভারতের পেস আক্রমণের মূল ভরসা। কিন্তু পিঠের চোট ফিরে আসায় খেলা হয়নি তখন। চলতি মাসেই নিউ জিল্যান্ডে পিঠের অস্ত্রোপচার করানো হয়েছে তার।সফল অস্ত্রোপচারের পর দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে তাকে। আগামী অগাস্টের আগে অনুশীলন করতে পারবেন না বুমরাহ। এরপর পর্যায়ক্রমে পুরো দমে বোলিংয়ে ফিরবেন তিনি।

যার মানে এশিয়া কাপে তাকে ছাড়াই খেলতে হবে ভারতকে। তবে অক্টোবরের শুরুতে হতে যাওয়া বিশ্বকাপে বুমরাহকে পাওয়ার সম্ভাবনা রয়েছে তাদের। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক শ্রীলঙ্কান পেসার ফার্নান্দো জানান, সেই পথেই হাঁটতে চাইবে ভারত। 

তিনি বলেন, বুমরাহ অসাধারণ। গত পাঁচ বছরে ভারতের পারফরম্যান্সের দিকে তাকালে দেখা যাবে, বুমরাহ বড় ভূমিকা রেখেছে। খুব ভালোভাবে পেস আক্রমণকে নেতৃত্ব দিয়েছে। সে গেম চেঞ্জার। তার ইনজুরির আপডেট জানা নেই আমার। তবে বিশ্বকাপে সে ভারতের মূল খেলোয়াড় হবে। ভারত ও রোহিতের (শর্মা) অবশ্যই তাকে বিশ্বকাপে লাগবে। ভারতীয় কন্ডিশনে বুমরাহ ভিন্ন পর্যায়ের বোলার। প্রতিপক্ষের জন্য সে দুঃস্বপ্নের মতো। ভারতের পেস আক্রমণ খুব ভালো দেখাচ্ছে। বিশ্বকাপে শীর্ষ প্রতিদ্বন্দ্বী হবে ভারত।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর