২৬ মার্চ, ২০২৩ ১২:৩৫

কিংসের মাথায় আলোর মুকুট

অনলাইন ডেস্ক

কিংসের মাথায় আলোর মুকুট

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সের কাজ যতই এগিয়ে চলেছে, ততই মনোমুগ্ধকর হয়ে উঠছে তা। কমপ্লেক্সের অন্যতম গুরুত্বপূর্ণ স্থাপনা ফুটবল মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনায় পূর্ণাঙ্গ গ্যালারি হয়েছে আগেই। একপাশে স্টিলের দৃষ্টিনন্দন ছাউনিও এখন দৃষ্টিগোচর। এ মাসের শুরুতে উদ্বোধন করা হয়েছিল ফ্লাডলাইট স্থাপনা কাজের। এরই মধ্যে মাঠের চারপাশে লাইটসমেত চারটি টাওয়ারও উঠে গেছে। এখন অপেক্ষা শুধু সেগুলোর জ্বলে ওঠার।

দেশের প্রথম ক্লাব হিসেবে নিজস্ব ভেন্যু তৈরি করেছে বসুন্ধরা কিংস। নিজস্ব ফ্লাডলাইট স্থাপন তেমনি আরেকটি মাইলফলক। সেই আলোতে কিংস অ্যারেনা প্রথম আলোকিত হবে যেদিন, সেটিও একটি ঐতিহাসিক ঘটনাই হবে। বসুন্ধরা কিংসের মার্কেটিং ও মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক জানিয়েছেন, ‘আগামী মাসে শুরু প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় পর্বেই আশা করি আমাদের দল ফ্লাডলাইটের আলোয় খেলবে। ইফতারের পর শুরু হবে ম্যাচ।’ তার আগে বেশ কয়েকবার এই লাইট জ্বালিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। সাধারণত ফুটবল মাঠে ১২০০ লাক্সের ফ্লাডলাইট বসানো হয়, কিন্তু কিংস অ্যারেনায় বসানো হয়েছে ‘এ’ ক্যাটাগরির এইচডি মানের ২৫০০ লাক্সের ফ্লাডলাইট।


কিংস অ্যারেনার পাশেই ইনডোর গেমসের জন্য তৈরি হচ্ছে বিশাল অবকাঠামো। সেটির কাজও দ্রুত এগিয়ে চলছে। কমপ্লেক্সে শুধু কিংসের ফুটবল মাঠই নয়, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের দল রংপুর রাইডার্সের হোম ভেন্যুও রয়েছে। কিংস অ্যারেনা ঘেঁষে সেই মাঠে খেলা হচ্ছে নিয়মিত। এ ছাড়া ৩০ হাজার দর্শক ধারণক্ষমতার আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণাধীন। আর শুধু ফুটবল ক্রিকেটই কেন, হকি মাঠ, আর্চারি মাঠ, আন্তর্জাতিক মানের সুইমিং পুল, ভলিবল, বাস্কেটবল কোর্ট, শ্যুটিং রেঞ্জ—সবই থাকছে এই কমপ্লেক্সে। এ ছাড়া ‘আই’ ব্লকে গড়ে উঠছে বসুন্ধরা গলফ অ্যারেনা। থাকছে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন ড্রাইভিং রেঞ্জ, ১৮ হোলের কোর্স। একই ব্লকে শিশুদের বিনোদনের জন্য ৫৬ বিঘা জমির ওপর গড়ে উঠেছে বসুন্ধরা টগি ক্লাব।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর