২৬ মার্চ, ২০২৩ ১৪:৩৪

সাকিব-লিটনদের আইপিএল ইস্যুতে হাথুরুর কড়া বার্তা

অনলাইন ডেস্ক

সাকিব-লিটনদের আইপিএল ইস্যুতে হাথুরুর কড়া বার্তা

চন্ডিকা হাথুরুসিংহে (ফাইল ছবি)

আয়ারল্যান্ডের সঙ্গে বাংলাদেশের একমাত্র টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৪ এপ্রিল। এদিকে ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলার জন্য অনাপত্তিপত্র চেয়েছিলেন সাকিব আল হাসান ও লিটন দাস। কিন্তু বিসিবি তাদের আবেদন ফিরিয়ে অনাপত্তিপত্র দিয়েছে ২৪ দিনের জন্য।

বোর্ড নিজেদের অবস্থানে থেকে সঠিক কাজটা করেছে বলে বিশ্বাস করেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাফ জানিয়েছেন, দেশের খেলা বাদ দিয়ে আইপিএলে খেলার সুযোগ নেই।

বোর্ডের এ সিদ্ধান্তের সঙ্গে একমত হাথুরুসিংহে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে এসেছিলেন প্রধান কোচ। সেখানে সাকিব ও লিটনের আইপিএলে অংশগ্রহণ নিয়ে প্রশ্ন উঠেছিল। হাথুরুসিংহে বলেছেন, ‘তাদের সঙ্গে মুস্তাফিজও তো আছে তাই না? তিনজন খেলোয়াড়, হ্যাঁ। আমি মনে করি, বোর্ডের সিদ্ধান্ত দেশের জন্য আগে খেলা। আর নিলামে নাম তোলার আগে তাদেরকে একই বার্তা দিয়েছে বোর্ড। সিদ্ধান্ত একই আছে।’

বলার অপেক্ষা রাখে না আইপিএলে অংশগ্রহণের কারণে ক্রিকেটারদের স্কিলে উন্নতি হয়। একই সঙ্গে এবারের ওয়ানডে বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে বলে ক্রিকেটাররা সম্ভাব্য সেরা অনুশীলনের সুযোগও পেত। কিন্তু দেশের খেলা বাদ দিয়ে আইপিএলে অংশগ্রহণকে কোনোভাবেই মেনে নিতে পারেন না হাথুরুসিংহে।

তার সাফ কথা, ‘হ্যাঁ, আইপিএলে অংশগ্রহণ করলে তাদের স্কিলের উন্নতি হবে এটা সত্য। এটা নিয়ে কোনো সন্দেহও নেই আইপিএল টপ ক্লাস টুর্নামেন্ট। কিন্তু নাম্বার ওয়ান প্রায়োরিটি হচ্ছে দেশের জন্য খেলা।’

এবার মুস্তাফিজকে রিটেইন করেছে দিল্লি ক্যাপিটালস। সাকিব ও লিটনকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর